মেসির নেতৃত্বে পরিবর্তন দেখেন না কোচ

গোল করা, সতীর্থদের দিয়ে গোল করানো, আক্রমণের সুর বেঁধে দেওয়া থেকে শুরু করে মাঝেমধ্যে নিচে নেমে রক্ষণের সহযোগিতা, সবই করতে দেখা যায় লিওনেল মেসিকে। পারফরম্যান্স দিয়ে যে নেতৃত্ব, সেখানে মেসির কোনো পরিবর্তন দেখেন না লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা কোচের মতে, সবসময়ের মতো নেতার ভূমিকাতেই আছেন মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2021, 08:29 AM
Updated : 21 June 2021, 08:59 AM

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৬টায় মুখোমুখি হবে দুই দল। চিলির বিপক্ষে ড্র দিয়ে কোপা আমেরিকা শুরুর পর নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ ব্যবধানে জেতে আর্জেন্টিনা।
 
চিলির বিপক্ষে দারুণ ফ্রি কিকে দলকে এগিয়ে নিয়েছিলেন মেসি, কিন্তু ম্যাচে বিজয়ীর হাসি হাসতে পারেননি। উরুগুয়ের বিপক্ষে গিদো রদ্রিগেসের গোলের নেপথ্যের কারিগরও ছিলেন তিনি। বাঁ দিক থেকে মেসির বাড়ানো নিখুঁত ক্রসে হেড জাল খুঁজে নিয়েছিলেন রদ্রিগেস। ওই গোলে টানা তিন ড্রয়ের পর জয়ের স্বাদ পায় কোপা আমেরিকার ১৪বারের চ্যাম্পিয়নরা।

প্যারাগুয়ের ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মেসির নেতৃত্ব নিয়ে আবারও মুগ্ধতার কথা জানান স্কালোনি।
 
“আমি মনে করি, মাঠে মেসির নেতৃত্ব সবসময় একই রকম। মাঠের বাইরে সে দারুণ ছেলে, দলকে যে নেতৃত্ব দেয়, যা সে সবসময়ই করে আসছে। সেখানে তার কোনো পরিবর্তন নেই। মাঠে তার নেতৃত্বই এটা ফুটিয়ে তোলে।”

ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনার জার্সিতে ভুরিভুরি শিরোপা জয়ী মেসি আর্জেন্টিনার হয়ে এখনও পাননি বড় কোনো শিরোপার স্বাদ। কোপা আমেরিকার এবারের আসর ৩৩ বছর বয়সী এই তারকার জন্য আরেকটি সুযোগ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক