অলিম্পিক কোটার তিন স্বপ্নের ঝরে গেল দুটি

রিকার্ভ পুরুষ দলগত বিভাগের পর মহিলা দলগত বিভাগেও ব্যর্থ হল বাংলাদেশ। ফ্রান্সের প্যারিসের অলিম্পিক গেমস ফাইনাল কোয়ালিফিকেশন এবং আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-৩ থেকে যে তিনটি কোটা প্লেস পাওয়ার স্বপ্ন ছিল, তা থেকে দুটি গেল ঝরে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2021, 03:27 PM
Updated : 20 June 2021, 03:27 PM

প্যারিসে রোববার মেয়েদের দলগত বিভাগের সেরা বারো’র লড়াইয়ে স্লোভেনিয়ার কাছে ৫-০ ব্যবধানে হারে বাংলাদেশ। দলের হয়ে খেলেন মেহেনাজ আক্তার মনিরা, দিয়া সিদ্দিকী ও বিউটি রায়।

কোয়ালিফিকেশন রাউন্ডে মনিরা (৬১৮, ২৯তম), দিয়া (৬০৭, ৩৫তম) ও বিউটি (৫৯৮, ৪৫তম) মিলে মোট ১৮২৩ স্কোর তোলেন। বাংলাদেশ দল হয় ২২তম।

আগের দিন দলগত পুরুষ রিকার্ভে সেরা ১২-এর লড়াইয়ে পর্তুগালের বিপক্ষে ৬-০ সেট পয়েন্ট জিতে রোমান সানা-হাকিম আহমেদ রুবেল-আব্দুর রহমান আলিফে গড়া বাংলাদেশ। পরে কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে ইন্দোনেশিয়ার কাছে একই ব্যবধানে হারে দল।

গত মে মাসে সুইজারল্যান্ডের লুজানের রিকার্ভ মিশ্র দ্বৈতে রোমান-দিয়া জুটি রুপা জেতায় প্যারিসের আসর নিয়ে উচ্চাশা ছিল বাংলাদেশের। রিকার্ভ পুরুষ-মহিলা ও রিকার্ভ মহিলা একক-এই তিন ইভেন্ট থেকে টোকিও অলিম্পিকের কোটা প্লেস পাওয়ার লক্ষ্য ছিল। কিন্তু দুটি শেষ হয়ে গেছে।

বাকি আছে রিকার্ভ মহিলা এককের খেলা।