২ বছরের চুক্তিতে বার্সায় ডিপাই

গত কিছুদিনের ঘটনাপ্রবাহে মেমফিস ডিপাইয়ের বার্সেলোনায় যাওয়া একরকম নিশ্চিতই ছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। দুই বছরের চুক্তিতে কাতালান ক্লাবটিতে যোগ দিচ্ছেন এই ডাচ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2021, 07:03 PM
Updated : 19 June 2021, 07:03 PM

লা লিগার দলটি শনিবার এক বিবৃতিতে ২৭ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে সমঝোতায় পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছে। ফরাসি ক্লাব লিঁওর সঙ্গে চুক্তির মেয়াদ শেষে আগামী ১ জুলাই ফ্রি ট্রান্সফারে আনুষ্ঠানিকভাবে কাম্প নউয়ে যোগ দেবেন তিনি। চুক্তির মেয়াদ ২০২২-২৩ মৌসুম পর্যন্ত।

এবারের দলবদলে ডিপাইসহ তিন জন খেলোয়াড়কে ফ্রি ট্রান্সফারে দলে টানল বার্সেলোনা। এর আগে ম্যানচেস্টার সিটি থেকে আর্জেন্টাইন স্ট্রাইকার সের্হিও আগুয়েরো ও স্প্যানিশ ডিফেন্ডার এরিক গার্সিয়াকে দলে টানে তারা।

বর্তমানে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলতে জাতীয় দলের সঙ্গে আছেন ডিপাই। কিছুদিন আগে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে বলেছিলেন, বার্সেলোনায় যোগ দেওয়ার খুব কাছে আছেন তিনি। পরে বার্সেলোনা কোচ রোনাল্ড কুমানও তাকে দলে টানার ব্যাপারে আশার কথা শোনান। 

কুমানের সঙ্গে ডিপাইয়ের সম্পর্ক অবশ্য পুরনো। এই ডাচ কোচ নেদারল্যান্ডস জাতীয় দলের দায়িত্বে থাকার সময়ে তার কোচিংয়ে খেলেছিলেন ডিপাই।

এর আগে পিএসভি আইন্দহোভেন ও ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা ডিপাই গত মৌসুমে লিঁওর হয়ে লিগ ওয়ানে করেন ২০ গোল, যা যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। সব মিলিয়ে দলটির হয়ে ১৭৮ ম্যাচে তার গোল ৭৬টি। 

ইউরোতে গত বৃহস্পতিবার অস্ট্রিয়ার বিপক্ষে নেদারল্যান্ডসের ২-০ ব্যবধানের জয়ে পেনাল্টি থেকে একটি গোল করেন তিনি।