স্লোভাকিয়াকে হারাল সুইডেন

জিতলেই নিশ্চিত হতো শেষ ষোলোয় খেলা। কিন্তু এমন ম্যাচে নিজেদের মেলে ধরতে একেবারেই ব্যর্থ স্লোভাকিয়া। সুইডেনের বিপক্ষে একটি শটও রাখতে পারেনি লক্ষ্যে। উল্টো তাদের হারিয়ে নকআউট পর্বের আশা উজ্জ্বল করেছে সুইডিশরা।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2021, 02:58 PM
Updated : 18 June 2021, 04:50 PM

রাশিয়ার সেন্ত পিতার্সবুর্গে শুক্রবার ‘ই’ গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতেছে সুইডেন। সফল স্পট কিকে ব্যবধান গড়ে দেন এমিল ফর্সবার্গ।

বড় কোনো টুর্নামেন্টে দুই দলের প্রথম দেখাতেই জিতল সুইডিশরা। ছয় ম্যাচ পর হারের তেতো স্বাদ পেল আসরে নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডকে হারানো স্লোভাকিয়া।

ম্যাচের প্রথমার্ধে উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় সুইডেন। ম্যাচের ৫৯তম মিনিটে দারুণ ক্ষিপ্রতায় জাল অক্ষত রাখেন স্লোভাকিয়ার গোলরক্ষক। কাছ থেকে নেওয়া সুইডিশ ডিফেন্ডার লুডভিগ অগাস্টিনসনের হেড বামে ঝাঁপিয়ে এক হাত দিয়ে প্রতিহত করেন মার্তিন দুবব্রাউকা।

ম্যাচের শেষ দিকের গোলে স্লোভাকিয়াকে হতাশ করে সুইডেন।

ম্যাচের ৭৭তম মিনিটে আর পেরে ওঠেননি এই গোলরক্ষক। পেনাল্টি থেকে ফর্সবার্গের ডান পায়ের জোরালো শটে লাইনে ঝাঁপিয়েও বলের নাগাল পাননি তিনি। ডি-বক্সে সুইডিশ ফরোয়ার্ড রবিন কোয়াইসনকে দুবব্রাউকাই ফাউল করলে পেনাল্টি পায় সুইডেন।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় ৩৬৫ মিনিট পর জালের দেখা পেল সুইডেন। এর আগে তারা সবেশষ গোল করেছিল ২০১৬ আসরে, গ্রুপ পর্বের প্রথম ম্যাচে।

বাকি সময়ে ব্যবধান ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে সুইডেন। সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে স্লোভাকিয়া। এক ম্যাচ থেকে স্পেনের পয়েন্ট ১, পোল্যান্ডের ০।

আগামী বুধবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে খেলবে সুইডেন; একই দিন স্লোভাকিয়ার প্রতিপক্ষ স্পেন।