ইউরোয় ফিরলেন স্পেন অধিনায়ক বুসকেতস

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফের মাঠে নামার আগের দিন দারুণ এক সুখবর পেল স্পেন। কোভিড-১৯ থেকে সেরে উঠেছেন তাদের অধিনায়ক সের্হিও বুসকেতস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2021, 12:19 PM
Updated : 18 June 2021, 12:43 PM

শিগগিরই দলের সঙ্গে যোগ দিতে বুসকেতস উড়াল দেবে বলে শুক্রবার দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

আসর শুরুর আগে গত ৬ জুন করোনাভাইরাস পজিটিভ হয়ে দল থেকে ছিটকে যান বুসকেতস। তার শরীরে কোনো উপসর্গ ছিল না এবং এককভাবে অনুশীলন করার অনুমতি ছিল এই মিডফিল্ডারের। তারপরও দলের অনুশীলন ক্যাম্প থেকে কোয়ারেন্টিনে থাকতে বার্সেলোনায় নিজের বাড়িতে ফিরে গিয়েছিলেন তিনি।

এবারের স্পেন দলে বুসকেতস হলেন তাদের ২০১০ বিশ্বকাপ জয়ী দলের একমাত্র সদস্য। চোটের কারণে রামোস সুযোগ না পাওয়ায় বুসকতেসকে দেওয়া হয় নেতৃত্বভার।

গত সোমবার সুইডেনের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে স্পেনের পারফরম্যান্স ছিল হতাশাজনক। আক্রমণে আধিপত্য করলেও তাদের ফরোয়ার্ডদের ব্যর্থতা ছিল ভীষণ দৃষ্টিকটু। পুরো ম্যাচে ৮৫ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে শট নেয় ১৭টি, যার ৫টি ছিল লক্ষ্যে। কিন্তু জালের দেখা মেলেনি একবারও, গোলশূন্য ড্র হয় ম্যাচটি।

তাই বুসকেতসের ফেরাটা নিশ্চিতভাবেই দলটিকে উজ্জীবিত করবে।

বাংলাদেশ সময় শনিবার রাত ১টায় নিজেদের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে স্পেন। এই ম্যাচে অবশ্য বুসকেতসের খেলার সম্ভাবনা নেই। কারণ এখন পর্যন্ত মাত্র একবার কোভিড পরীক্ষায় নেগেটিভ হওয়ায় দলের সঙ্গে অনুশীলনের অনুমতি নেই তার।

‘ই’ গ্রুপে প্রথম রাউন্ডে শেষে ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আচে স্লোভাকিয়া। স্পেন ও সুইডেনের পয়েন্ট ১ করে। পোল্যান্ডের পয়েন্ট ০।