পরিসংখ্যানে ব্রাজিল-পেরু ম্যাচ

দারুণ ছন্দে এগিয়ে চলেছে ব্রাজিল। পেরুকে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকায় ছয় আসরে পেয়েছে নিজেদের সেরা শুরু। তাদের জাল অক্ষত রেখে জয়ের সংখ্যাটাও বেড়েছে। গত আসরের দুই ফাইনালিস্টের লড়াইয়ে ব্রাজিলের ৪-০ গোলের জয়ে পরিসংখ্যানের পাতায় হয়েছে আরও কিছু পরিবর্তন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2021, 11:37 AM
Updated : 18 June 2021, 11:50 AM

অপটার তথ্য-উপাত্তের ভিত্তিতে ম্যাচটির ব্যক্তিগত ও দলগত কিছু পরিসংখ্যান তুলে ধরা হলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য।

>> প্রতিযোগিতামূলক ম্যাচে শেষ ৯ ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল। এর মধ্যে ৮ টি ম্যাচে তারা গোল হজম করেনি এবং শেষ ৬ ম্যাচ জাল অক্ষত রেখেছে তিতের দল।

>> কোপা আমেরিকায় নিজেদের শেষ ৪ ম্যাচে জয় পেল ব্রাজিল, ২০১৯ সালে ২ টি এবং এবার ২ টি। এই শতকে ব্রাজিলের এটা টানা জয়ের রেকর্ড।

>> ২০০৪ সালের পর প্রথমবারের মতো কোপা আমেরিকায় নিজেদের প্রথম দুই ম্যাচে জয় পেল ব্রাজিল।

>> তিতের কোচিংয়ে খেলা ৫৭ ম্যাচের ৯ টিতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা ৪ কিংবা এর বেশি গোল করেছে। ২০১৯ এর কোপা আমেরিকায় জিতেছিল ৫-০ এবং বিশ্বকাপ বাছাইয়ে ৪-২ গোলে। আর সবশেষ এই ম্যাচে ৪-০ গোলে।

>> এই জয়ের মধ্য দিয়ে কোপা আমেরিকার ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচে টানা অপরাজিত থাকার কীর্তি গড়লেন তিতে। ৭ ম্যাচে অপরাজিত থেকে সেবাস্তিয়াও লাজারোনির পাশে বসেছেন তিনি। টানা ১২ অপরাজিত থেকে প্রথন স্থানে রয়েছেন মারিও জাগালো (১০ জয়, ২ ড্র)।