‘ফারিনেস আমাদের গোল উদযাপন করতে দেয়নি’

দাপুটে ফুটবলে আধিপত্য ধরে রেখেও মেলেনি কাঙ্ক্ষিত গোলের দেখা। স্বাভাবিকভাবেই আছে পয়েন্ট হারানোর হতাশা। তবে দারুণ নৈপুণ্য দেখানো প্রতিপক্ষ গোলরক্ষক উইলকের ফারিনেসকে কৃতিত্ত্ব দিতে ভুল করেননি কলম্বিয়া কোচ রেইনালদো রুয়েদা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2021, 10:28 AM
Updated : 18 June 2021, 10:38 AM

কোপা আমেরিকায় গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে ‘এ’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। পুরো ম্যাচেই পোস্টের নিচে যেন অভেদ্য দেয়াল হয়ে ছিলেন ফারিনেস।

কোভিড-১৯ পজিটিভ হয়ে ভেনেজুয়েলা দলের আট ফুটবলার আগে থেকেই বাইরে। খর্বশক্তির দলটি পুরো ম্যাচে গোলে শট নিতে পারে কেবল দুটি, এর কোনোটিই ছিল না লক্ষ্যে।

দলের এমন কঠিন অবস্থায় ত্রাতা হয়ে আসেন ফারিনেস। কলম্বিয়ার ২৩ শটের আটটি ছিল লক্ষ্যে, যার কোনোটিই জালে জড়াতে দেননি এই গোলরক্ষক। তার অসাধারণ পারফরম্যান্সেই মূল্যবান এক পয়েন্ট আদায় করে নেয় ভেনেজুয়েলা।

ম্যাচ শেষে প্রতিপক্ষ গোলরক্ষককে প্রাপ্য কৃতিত্ব দিলেন রুয়েদা। একই সঙ্গে নিজ দলকে আক্রমণের শেষভাগে উন্নতির তাগিদ দিলেন কলম্বিয়া কোচ।

কলম্বিয়া কোচ রেইনালদো রুয়েদা।

“আমি প্রতিপক্ষ গোলরক্ষককে তার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য অভিনন্দন জানাতে চাই। সে আমাদের গোল উদযাপন করতে দেয়নি।” 

“অবশ্যই আমাদের ফিনিশিংয়ে উন্নতি করতে হবে।”

ম্যাচের শেষ সময়ে জালে বল পাঠিয়েছিলেন কলম্বিয়ার মিগেল বোরহা; কিন্তু অফসাইডের বাঁশি বাজে। আর যোগ করা সময়ে প্রতিপক্ষ খেলোয়াড়কে মারাত্মক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন কলম্বিয়ার লুইস দিয়াস।

দিনের পরের ম্যাচে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়া ব্রাজিল দুই ম্যাচ থেকে পুরো ৬ পয়েন্ট নিয়ে আছে ‘এ’ গ্রুপে তালিকার শীর্ষে। ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে কলম্বিয়া। প্রথম ম্যাচে ব্রাজিলের কাছে হারা ভেনেজুয়েলা ১ পয়েন্ট নিয়ে আছে তিনে। একটি করে ম্যাচ খেলা একুয়েডর ও পেরু এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি।

পরের রাউন্ডের আশা শেষ হয়ে যায়নি ভেনেজুয়েলার। পাঁচ দলের গ্রুপ থেকে চার দল যাবে নক-আউট পর্বে।