উইম্বলডন ও অলিম্পিকে খেলবেন না নাদাল

আসন্ন উইম্বলডন ও টোকিও অলিম্পিকে দেখা যাবে না রাফায়েল নাদালকে। এই দুই প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিশ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2021, 06:28 PM
Updated : 17 June 2021, 06:28 PM

কিছুদিন আগে ফরাসি ওপেনের সেমি-ফাইনালে নোভাক জোকোভিচের বিপক্ষে হেরে বিদায় নেন প্রতিযোগিতাটির রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন নাদাল। ৩৫ বছর বয়সী এই খেলোয়াড় বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, শরীরকে বিশ্রাম দেওয়া ও ক্যারিয়ার লম্বা করার ভাবনা থেকে উইম্বলডন ও অলিম্পিক থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।

“এটা কখনোই সহজ সিদ্ধান্ত নয়। কিন্তু শরীরের কথা মাথায় রেখে এবং আমার দলের সঙ্গে আলোচনা করে মনে হয়েছে এটাই সঠিক সিদ্ধান্ত।”

“আমার লক্ষ্য ক্যারিয়ারকে দীর্ঘায়িত করা, সেটাই করা যা আমাকে আনন্দ দেয়। আর সেটা হলো সর্বোচ্চ পর্যায়ে খেলা এবং পেশাদার ও ব্যক্তিগত লক্ষ্য অর্জনের জন্য সর্বোচ্চ লড়াই করা।”

ফরাসি ওপেনের শেষ ও উইম্বলডনের শুরুর মাঝে ব্যবধান মাত্র দুই সপ্তাহের, আগে যা থাকত তিন সপ্তাহের। এই বিষয়টিও সিদ্ধান্ত গ্রহণে ভূমিকা রেখেছে বলে জানান উইম্বলডনে দুবারের চ্যাম্পিয়ন নাদাল।

“ব্যাপারটা হচ্ছে ফরাসি ওপেন ও উইম্বলডনের মাঝে ব্যবধান দুই সপ্তাহের। তাই রোলাঁ গাঁরোতে কঠিন সেশনের পর শারীরিক ধকল কাটিয়ে ওঠা সহজ নয়।”

আগামী ২৮ জুন শুরু হবে উইম্বলডন। গতবারের চ্যাম্পিয়ন জোকোভিচ এখানে শিরোপা ধরে রাখতে পারলে নাদাল ও রজার ফেদেরারের সর্বোচ্চ ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম জয়ের যৌথ রেকর্ডে ভাগ বসাবেন। এবারের ফরাসি ওপেন জিতে মেজর জয়ের সংখ্যাটা ১৯-এ নিয়ে যান এই সার্বিয়ান তারকা।