এই হার ভীষণ বেদনাদায়ক: হুমেলস

তার আত্মঘাতী গোল নির্ধারণ করে দিয়েছে ম্যাচের ফল। ফ্রান্সের বিপক্ষে হারাটা তাই ভীষণ পোড়াচ্ছে মাটস হুমেলসকে। তবে দলের ঘুরে দাঁড়ানো নিয়ে প্রত্যয়ী জার্মানির এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2021, 02:22 PM
Updated : 16 June 2021, 02:22 PM

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় মঙ্গলবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে ১-০ গোলে হারে জার্মানি। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে এই প্রথম নিজেদের প্রথম ম্যাচে হারল প্রতিযোগিতাটির তিনবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের ২০তম মিনিটে চরম ভুলটি করে বসেন দুই বছরের বেশি সময় পর জাতীয় দলে ফেরা হুমেলস। পল পগবার দারুণ ক্রস ডি-বক্সে পেয়ে গোলমুখে কিলিয়ান এমবাপের উদ্দেশে বল বাড়ান লুকা এরনঁদেজ। বিপদমুক্ত করতে ক্রসবারের ওপর দিয়ে বল পাঠানোর চেষ্টা করেন হুমেলস; কিন্তু বল চলে যায় জালে।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় হারকে ‘ভীষণ বেদনাদায়ক’ বলে জানান ৩২ বছর বয়সী এই ফুটবলার।

"এই হার ভীষণ বেদনাদায়ক, বিশেষ করে আমার জন্য কারণ আমার আত্মঘাতী গোলটিই ম্যাচের ফল নির্ধারণ করে দিয়েছে।”

বল ক্লিয়ার করার চেষ্টায় এভাবেই নিজেদের জালে পাঠান হুমেলস

ড্রয়ের পর থেকে ‘মৃত্যুকূপ’ তকমা পাওয়া এই গ্রুপের অন্য দুই দল হলো গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল ও হাঙ্গেরি। গ্রুপের সেরা দুই দলের একটি হয়ে পরের রাউন্ডে উঠতে শেষ দুই ম্যাচে জিততেই হবে জার্মানিকে। হুমেলস আশাবাদী ঘুরে দাঁড়াতে।

"আমরা ভালোভাবেই জানি, আমাদের খেলায় উন্নতির সুযোগ রয়েছে। সবাই দেখতে পাবে, এই টুর্নামেন্টে সত্যিই আমরা লড়াই করতে চাই, সমর্থকদের আনন্দ দিতে এবং সফল হতে চাই।”

তিন বছর আগে রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া জার্মানি পরের ম্যাচে আগামী শনিবার পর্তুগালের মুখোমুখি হবে, যারা প্রথম ম্যাচে হাঙ্গেরিকে হারিয়েছে ৩-০ গোলে। জার্মানদের বাকি দুটি ম্যাচও মিউনিখেই।