জয় দিয়ে শুরু করাটা ছিল গুরুত্বপূর্ণ: রোনালদো

শঙ্কার কালো মেঘ উড়িয়ে দেন ম্যাচের শেষ দিকে জ্বলে উঠে। নিজের রেকর্ডে মোড়ানো ম্যাচে জোড়া গোল করে দলের জয়ে অবদান রাখতে পেরে খুশি ক্রিস্তিয়ানো রোনালদো। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয় দিয়ে শুরু করাটা খুব গুরুত্বপূর্ণ ছিল বলে মনে করেন পর্তুগাল অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2021, 10:15 AM
Updated : 16 June 2021, 10:15 AM

বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় মঙ্গলবার ‘এফ’ গ্রুপের ম্যাচটি ৩-০ গোলে জেতে পর্তুগাল। ম্যাচের শেষ দিকে রাফায়েল গেররেইরোর গোলে এগিয়ে যাওয়ার পর জোড়া গোল করেন রোনালদো।

ম্যাচ শেষে জয়ের ধারা ধরে রাখার প্রত্যয় জানান ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“এভাবে শুরু করাটা ছিল খুবই গুরুত্বপূর্ণ।…এখন আমাদের এই ধারা ধরে রাখতে হবে। এখন আমাদের পরবর্তী ম্যাচ ও সেটি জয়ের ব্যাপারে ভাবতে হবে।”

“গুরুত্বপূর্ণ বিষয়টি ছিল জয় পাওয়া। রক্ষণে জমাট একটা দলের বিপক্ষে খেলাটা ছিল কঠিন, তবে আমরা তিন গোল করেছি।”

ম্যাচের ৮৪তম মিনিট পর্যন্ত পোস্ট অক্ষত রেখেছিল হাঙ্গেরি। পয়েন্ট হারানোর শঙ্কায় পড়া শিরোপাধারীরা শেষ পর্যন্ত পায় বড় ব্যবধানে জয়, যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রোনালদোর। জোড়া গোল করতে পেরে ও ম্যাচ সেরার স্বীকৃতির জন্য সতীর্থদের ধন্যবাদ জানান ইউভেন্তুস তারকা।

“দুটি গোল করতে ও ম্যাচ সেরা হতে আমাকে সহায়তা করায় দলের প্রতি আমি কৃতজ্ঞ।”

ম্যাচটিতে একাধিক রেকর্ড গড়েন রোনালদো। জার্মানির বাস্টিয়ান শোয়াইনস্টাইগারকে ছাড়িয়ে ইউরোপের খেলোয়াড়দের মধ্যে মেজর টুর্নামেন্টে (বিশ্বকাপ ও ইউরো) সবচেয়ে বেশি ম্যাচ (৩৯) খেলার রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি। ইউরোর মূল পর্বে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে ছাড়িয়ে গেছেন ফ্রান্স কিংবদন্তি মিশেল প্লাতিনিকে (৯)। গড়েছেন প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোর ভিন্ন পাঁচ আসরে খেলার কীর্তিও।

ইউরোর মূল পর্বে রোনালদোর গোল হলো ১১টি। দেশের হয়ে ১৭৫ ম্যাচে তার গোল ১০৬টি। আর ৩টি হলে ইরানের আলি দাইয়ের গড়া আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।