করোনাভাইরাস: কোপা আমেরিকার ৩১ খেলোয়াড় আক্রান্ত

কোপা আমেরিকায় করোনাভাইরাসের থাবা উদ্বেগজনকভাবে বাড়ছে। এরই মধ্যে এই প্রতিযোগিতায় খেলতে আসা ৩১ জন খেলোয়াড় এবং টুর্নামেন্টের সঙ্গে সংশ্লিষ্ট আরও ১০ জনের আক্রান্ত হওয়ার কথা জানিয়েছে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2021, 07:49 AM
Updated : 15 June 2021, 12:42 PM

এক বিবৃতিতে তারা জানিয়েছে, কোপা আমেরিকার যে ১০ জন কর্মী আক্রান্ত হয়েছেন, তারা সবাই গত রোববার ব্রাসিলিয়ায় ব্রাজিল-ভেনেজুয়েলা ম্যাচে দায়িত্ব পালন করেছেন।

ব্রাসিলিয়ার ওই ম্যাচের আগে ভেনেজুয়েলার আট খেলোয়াড়সহ মোট ১৩ জন এবং বলিভিয়ার তিন খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার খবর আসে গণমাধ্যমে।

আগে থেকেই ব্রাজিলের করোনাভাইরাস পরিস্থিতি ভালো নয়। এরই মধ্যে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় পাঁচ লাখ মানুষ মারা গেছে দেশটিতে। দৈনিক আক্রান্ত এবং মৃত্যুর দিক থেকে বর্তমান সময়ে দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে তারা শীর্ষে এবং বিশ্বের হিসাবে দ্বিতীয়।

কোপা আমেরিকার এবারের আসরটি হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। সরকারবিরোধী আন্দোলন চলায় কলম্বিয়াকে বাদ দেয় কনমেবল। করোনাভাইরাস পরিস্থিতি নাজুক থাকায় দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্তা সংস্থাটি বাদ দেয় আর্জেন্টিনাকেও। এরপরই ব্রাজিলে আয়োজনের কথা জানায় কনমেবল।