ড্রয়ের পর মাঠ নিয়ে অভিযোগ আর্জেন্টিনা কোচের

অধিনায়ক লিওনেল মেসি প্রশ্ন তুলেছেন নিল্তন সান্তোসের মাঠ নিয়ে। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি করেছেন কড়া সমালোচনা। চিলির বিপক্ষে ড্রয়ের পর জানিয়েছেন, এই মাঠ অন্য খেলার জন্য উপযোগী, ফুটবলের জন্য নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2021, 06:55 AM
Updated : 15 June 2021, 04:03 PM

রিও দে জেনেইরোর নিল্তন সান্তোসে মঙ্গলবার ভোরে কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপের ম্যাচে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করে আর্জেন্টিনা। মেসি দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতা টানেন এদুয়ার্দো ভার্গাস।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় মাঠের সমালোচনা করেন স্কালোনি। তার মতে, ভালো ফুটবলের জন্য ভালো মাঠ গুরুত্বপূর্ণ।

“এমন মাঠে দলের ভালো খেলা অনেক কিছুই বলে দিচ্ছে। কিন্তু ফল দুর্ভাগ্যজনক। ১০ মিনিট পর আর খেলার উপায় ছিল না। এই মাঠ ফুটবলের চেয়ে অন্য খেলার জন্য আরও বেশি উপযোগী। কোপা আমেরিকার অন্য মাঠগুলোতেও একই পরিস্থিতি। (আমি মনে করি), ভালো ফুটবলের জন্য ভালো মাঠ গুরুত্বপূর্ণ।”

ম্যাচ জুড়ে আধিপত্য করেছে আর্জেন্টিনা। কিন্তু একের পর এক সুযোগ নষ্ট করে হাতছাড়া করেছে জয়। স্কালোনি জানালেন, ৩ পয়েন্ট না পাওয়ার কারণ।

“দুটি মুহূর্তে দল ভালো ছিল না। যখন চিলি পেনাল্টি পেল এবং সেটা যখন গোলরক্ষক ফেরাল, তখনও ছেলেরা তা পুরোপুরি বিপদমুক্ত করতে পারেনি।”

৫৭তম মিনিট আর্তুরো ভিদালকে ডি-বক্সে নিকোলাস তাগলিয়াফিকো ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ইন্টার মিলানের এই মিডফিল্ডারের নেওয়া স্পট কিক ঠেকিয়ে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। তবে বল ক্রসবারে লেগে ফেরার পর হেডে জালে পাঠান ভার্গাস।

পয়েন্ট হারানোর হতাশা থাকলেও দলের খেলায় খুশি স্কালোনি। চিলির বিপক্ষে ম্যাচে মেসি-মার্তিনেসদের পারফরম্যান্সে আত্মিবিশ্বাস পাচ্ছেন আর্জেন্টিনা কোচ।

“আমরা চিন্তিত হতাম যদি দল গোলের সুযোগ তৈরি করতে না পারত। আমরা অনেকবারই প্রতিপক্ষের রক্ষণে হানা দিয়েছিলাম, গোলের পরিস্থিতি তৈরি করেছিলাম।” 

“দল এখনও বেড়ে উঠছে। কিছু ভুলত্রুটি শুধরে নেওয়ার আছে। প্রতিযোগিতাটা বেশ লম্বা এবং দল আত্মবিশ্বাস অনুভব করছে। খুব উঁচুমানের স্কোয়াড নিয়ে আমাদের এই দল। সবাই খেলতে পারে বলেই কোপা আমেরিকাতে এসেছে। আমরা জয়ের যোগ্য ছিলাম কিন্তু ড্র পেলাম। যাই হোক, এটা খুবই কঠিন একটা প্রতিযোগিতার শুরু মাত্র।”