নিজের ভবিষ্যৎ নয়, রোনালদোর ভাবনায় শুধু ইউরো

ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন চলছে বেশ কিছুদিন ধরে। আগামী মৌসুমে তিনি ইতালিয়ান ক্লাবটিতে থাকবেন কি না, এখনও অজানা। তবে এসব নিয়ে এখন ভাবছেন না বলে জানালেন পর্তুগিজ তারকা। তার সব মনোযোগ কেবল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ঘিরে।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2021, 06:24 PM
Updated : 14 June 2021, 06:24 PM

তুরিনের ক্লাবটিতে রোনালদোর চুক্তির মেয়াদ আছে ২০২২ সালের জুন পর্যন্ত। তবে গুঞ্জন আছে, চলতি গ্রীষ্মে ক্লাব ছাড়তে পারেন ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। ইউরোতে নিজেদের প্রথম ম্যাচের আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে রোনালদো জানালেন, নিজের ভবিষ্যৎ নিয়ে আপাতত ভাবছেন না তিনি।

“১৮ বছর ধরে আমি সর্বোচ্চ পর্যায়ে খেলছি, এসব (গুঞ্জন) এমনকি আমাকে বিরক্তও করে না। যেটাই হবে, ভালো কিছু হবে। আমি ইউভেন্তুসে থাকব বা ছেড়ে যাব, এটা এই মুহূর্তে গুরুত্বপূর্ণ বিষয় নয়।”

“আমি জাতীয় দলে মনোযোগ দিচ্ছি। কারণ, এমন বড় প্রতিযোগিতায় কেউ প্রতিদিন খেলে না। এটা আমার পঞ্চম ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। কিন্তু মনে হচ্ছে, এটা আমার প্রথম।”

ইউরোয় হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ সামনে রেখে সতীর্থদের সঙ্গে অনুশীলনে রোনালদো

হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে মঙ্গলবার ইউরোর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে পর্তুগাল। গতবার ফাইনালে ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের মতো প্রতিযোগিতাটির শিরোপা জিতেছিল তারা। শিরোপাজয়ী আর বর্তমান দলের মাঝে কী পার্থক্য দেখেন পর্তুগিজ অধিনায়ক?

“২০১৬ সালের চেয়ে এবার দলটা তরুণ। আগেরবারের চেয়ে আমরা আরও ভালো নাকি খারাপ, সেটা আমাদের পারফরম্যান্সই বলে দেবে। ব্যক্তিগত পর্যায়ে, ১০ বছর আগে আমি যেমন খেলোয়াড় ছিলাম, এখন তা নই।”

আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদো। দেশের হয়ে ১৭৪ ম্যাচে তার গোল ১০৪টি। আর ৫টি হলে ইরানের আলি দাইয়ের গড়া ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড়। তবে ব্যক্তিগত রেকর্ডের চেয়ে দলীয় সাফল্যের দিকেই তার বেশি মনোযোগ।

“এটা দারুণ একটি রেকর্ড। তবে এ নিয়ে আমি খুব বেশি ভাবছি না। টানা দ্বিতীয়বারের মতো প্রতিযোগিতাটি জেতাই হবে আরও ভালো লক্ষ্য।”