পিএসজি প্রেসিডেন্টকে এমবাপের জবাব

নতুন খেলোয়াড় দলে টানার বিষয়ে কিলিয়ান এমবাপে সিদ্ধান্ত নিতে পারে না-পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির এমন মন্তব্যের জবাব দিয়েছেন ফরাসি তারকা। কখনোই কোনো খেলোয়াড় কেনার জন্য ক্লাবের কাউকে অনুরোধ করেননি বলে জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2021, 03:30 PM
Updated : 14 June 2021, 03:30 PM

ইউরো চ্যাম্পিয়নশিপ খেলতে বর্তমানে জাতীয় দলের সঙ্গে আছেন এমবাপে। সেখানেই রোববারের সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ বিষয়ে মন্তব্য করেন তিনি। বলেন, একজন ফুটবলার হিসেবে শুধু মাঠের খেলাতেই তার সব মনোযোগ।

“একটি বিষয় পরিষ্কার করতে চাই, আমি কখনও (পিএসজির ক্রীড়া পরিচালক) লিওনার্দো বা ক্লাবের কাউকেই কোনো খেলোয়াড়কে দলে টানার কথা বলিনি।”

"আমি একজন ফুটবল খেলোয়াড়। আর একজন খেলোয়াড়ের মাঠে করণীয় নিয়েই ব্যস্ত থাকা উচিত।”

খেলাইফি এর আগে বলেছিলেন, পিএসজির নির্দিষ্ট লক্ষ্য ও পরিকল্পনা আছে। তবে কোনো খেলোয়াড় ক্লাবের দলবদলের নীতি নির্ধারণ করতে পারে না। 

“(এমবাপে) যদি বলে থাকে সে সবকিছু জয়ের জন্য সঠিক পরিকল্পনা দেখতে চায়, তার মানে সে জিততে চায়। এটা খারাপ কোনো বিষয় নয়।”

“আমরাও জিততে চাই। কিন্তু আমরা কাউকে দলে টানব কি-না, সিদ্ধান্তটি যদি সে (এমবাপে) নিতে চায়, সেটি ঠিক নয়।"

এমবাপের সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ আছে আগামী বছরের জুন পর্যন্ত। তার ক্লাব ছাড়া নিয়ে গুঞ্জন শুরু হয় প্রতি দলবদলের মৌসুমেই। কিছুদিন আগে খেলাইফি বলেছিলেন, বিশ্বকাপ জয়ী এই তারকার প্যারিসে থাকার ব্যাপারে নিশ্চিত তিনি। দুদিন আগে বলা এমবাপের কথায় অবশ্য তা মনে হচ্ছে না। 

“আমাকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে, যা খুবই কঠিন। নিজের জন্য ভালো একটি সিদ্ধান্ত নিতে আমাকে সব দিক ভেবে দেখতে হবে। বর্তমানে আমি একটা জায়গায় আছি, যেটাকে পছন্দ করি এবং এখানে আমি ভালো অনুভব করি। তবে, এটাই কি সেরা জায়গা? জবাবটা এখনও আমি জানি না।”

এমবাপে নতুন চুক্তি না করলে আগামী গ্রীষ্মে ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়তে পারবেন তিনি। রিয়াল মাদ্রিদসহ বেশ কিছু ক্লাব তাকে পেতে আগ্রহী।