এরিকসেনের জন্য প্রার্থনা

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফিনল্যান্ডের বিপক্ষে ডেনমার্কের ম্যাচ চলাকালীন ক্রিস্তিয়ান এরিকসেনের হঠাৎ মাঠে লুটিয়ে পড়ার ঘটনা নাড়িয়ে দিয়েছে ক্রীড়া বিশ্বকে। ডেনিশ এই মিডফিল্ডারের সুস্থতা কামনায় প্রার্থনা করছেন সবাই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 06:53 PM
Updated : 12 June 2021, 10:06 PM

সাবেক-বর্তমান খেলোয়াড়, বিভিন্ন ক্লাব, জাতীয় দল, ক্রীড়ামোদী কে জানায়নি তার জন্য শুভ কামনা।

২৯ বছর বয়সী এই মিডফিল্ডারের ক্লাব ইন্টার মিলান টুইট করেছে, “ক্রিস, আমাদের সব ভাবনা তোমাকে ঘিরে। আমরা তোমার পাশে আছি।”

একইরকম বার্তা দিয়েছে তার সাবেক ক্লাব টটেনহ্যাম হটস্পার।  বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে টুইট করেন, “বাংলাদেশ দলের খেলোয়াড়-স্টাফদের ভাবনা এরিকসেন ও তার পরিবারকে নিয়ে।”

তার সুস্থতার কামনায় টুইট করেছেন ইউভেন্তুস ও পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো।

“আমাদের ভাবনা ও প্রার্থনা এরিকসেন ও তার পরিবারের জন্য। ভালো খবর পাওয়ার আশায় ফুটবল বিশ্ব অপেক্ষা করছে। শিগগিরই তোমাকে মাঠে ফিরতে দেখার প্রহর গুনছি। ক্রিস, শক্ত থাকো!”

চেলসির সাবেক ফুটবলার দিদিয়ের দ্রগবা লিখেছেন, “এরিকসেন, তোমার জীবনের জন্য লড়াই করো। আমরা তোমার জন্য প্রার্থনা করছি।”

লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন লিখেছেন, “তোমার জন্য প্রার্থনায় এরিকসেন।”

টুইটারে প্রার্থনা করার চারটি ইমোজি দিয়েছেন চেলসি ও বার্সেলোনার সাবেক মিডফিল্ডার সেস ফাব্রেগাস।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে শনিবার ম্যাচের ৪৩তম মিনিটে ঘটনাটি ঘটে। হাঁটতে হাঁটতে পড়ে যান এরিকসেন। ছুটে যান দুই দলের খেলোয়াড়রা। হাত ইশারায় তারা মেডিকেল স্টাফদের ডাক দেন। মাঠেই শুরু হয় চিকিৎসা। দেওয়া হয় সিপিআর। এতে ধারণা করা হয়, হার্টের সমস্যায় ভুগছেন ২৯ বছর বয়সী এই মিডফিল্ডার।

সতীর্থ মার্টিন ব্রাথওয়েটকে দেখা যাচ্ছিল প্রার্থনা করতে। হাত কামড়াচ্ছিলেন ডেনিশ গোলরক্ষক কাসপের মাইকেল। তাদের চোখে ছিল জল। গ্যালারিতে অনেক দর্শক তখন কাঁদছিলেন।

একে একে সব খেলোয়াড় ও কোচ, ম্যাচ কর্মকর্তারা মাঠ ছেড়ে যান। দু পাশে কাপড় দিয়ে ঘিরে মাঝে স্ট্রেচারে এরিকসেনকে বাইরে নিয়ে যাওয়া হয়। এর একটু পরই উয়েফার টুইটার অ্যাকাউন্টে ম্যাচ সাময়িকভাবে স্থগিত ঘোষণা করা হয়।

পরে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা জানায়, হাসপাতালে নেওয়া হয়েছে এরিকসেনকে। তার অবস্থা এখন স্থিতিশীল। ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশন তাদের টুইটার পেজে একটু পর জানায়, এরিকসেন সজাগ আছেন। আরও কিছু পরীক্ষা করানো হবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক