পিএসজি ছাড়ার আভাস দিলেন এমবাপে

দিন কয়েক আগে পিএসজি সভাপতি যে কিলিয়ান এমবাপেকে ধরে রাখার নিশ্চয়তা দিয়েছিলেন, তা সত্যি নাও হতে পারে। অন্তত ফরাসি এই ফরোয়ার্ডের কথায় তাই মনে হচ্ছে। একই সঙ্গে এমবাপে জানালেন, বর্তমান ক্লাবকে কোনোরকম ধোঁকা দিবেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 10:25 AM
Updated : 12 June 2021, 10:25 AM

গণমাধ্যমে এমবাপের পিএসজি ছাড়তে চাওয়ার খবর বেশ পুরনো। ক্লাব নতুন প্রস্তাব দিলেও তিনি রাজি নন বলে গুঞ্জন আছে। তবে সেসব ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়ে প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি বলেছিলেন, বিশ্বকাপ জয়ী এই তারকার প্যারিসে থাকার ব্যাপারে নিশ্চিত তিনি।

তবে ম্যাগাজিন ফ্রান্স ফুটবলকে শুক্রবার দেওয়া সাক্ষাৎকারে নতুন ঠিকানায় যাওয়ার ইঙ্গিত দিলেন এমবাপে।

“আমাকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে, যা খুবই কঠিন। নিজের জন্য ভালো একটি সিদ্ধান্ত নিতে আমাকে সব দিক ভেবে দেখতে হবে। বর্তমানে আমি একটা জায়গায় আছি, যেটাকে পছন্দ করি এবং এখানে আমি ভালো অনুভব করি। তবে, এটাই কি সেরা জায়গা? জবাবটা এখনও আমি জানি না।”

২০১৮ সালে ১৮ কোটি ইউরোর বিনিময়ে দলে টানা এমবাপের সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ আগামী বছরের জুন পর্যন্ত। এর মধ্যে নতুন চুক্তি না হলে এক বছর বাদে ফ্রি ট্রান্সফারে চলে যাবেন তিনি, যা ক্লাবটির জন্য হবে অনেক বড় ক্ষতি। তবে এমন কিছু করবেন না বলে নিশ্চিত করলেন তিনি।

“আমি জানি, আমাকে ছাড়া ও আমাকে সহ পিএসজির পরিকল্পনায় ভিন্নতা আছে। তবে তারা আমার অনুরোধ বুঝতে পেরেছে। কারণ, তারা জানে, আমি ফাঁকি দিয়ে কোথাও যাব না। গ্রেট খেলোয়াড় হতে হলে মাঠে ও মাঠের বাইরেও সবকিছু পরিষ্কারভাবে করতে হয়।”

ক্লাবের হয়ে ব্যক্তিগত পারফরম্যান্সে বিচারে ২০২০-২১ মৌসুমটাও ভালো কেটেছে এমবাপের; সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৪২ গোল।

জোর গুঞ্জন, তাকে পেতে মরিয়া এবার শূন্য হাতে মৌসুম শেষ করা রিয়াল মাদ্রিদ। বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড নিজেও অনেকবার মাদ্রিদের ক্লাবটির প্রতি তার ভালোলাগার কথা প্রকাশ্যে বলেছেন। অনেকে তো আসছে মৌসুমে রিয়ালেই দেখছেন এমবাপেকে। এমবাপের এই সাক্ষাৎকারে চলমান গুঞ্জন নতুন মাত্রা পেল।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেলতে বর্তমানে জাতীয় দলের সঙ্গে আছেন এমবাপে। আগামী মঙ্গলবার জার্মানির বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু হবে ফ্রান্সের। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ হাঙ্গেরি ও পর্তুগাল।