ওয়েম্বলি? এখনও অনেক পথ বাকি: ইতালি কোচ

ইউরো চ্যাম্পিয়নশিপে শুভসূচনার সঙ্গে রেকর্ড গড়া জয় মিলেছে। স্বাভাবিকভাবে ইতালি কোচ দলের পারফরম্যান্সে দারুণ উচ্ছ্বসিত। কিন্তু বাস্তবের শক্ত জমিনে পা রাখছেন রবের্তো মানচিনি। সেমি-ফাইনালের লক্ষ্য পূরণের জন্য এখনও অনেক পথ বাকি বলে দলকে সতর্ক করে দিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 07:43 AM
Updated : 12 June 2021, 07:43 AM

রোমের স্তাদিও অলিম্পিকোয় শুক্রবার রাতে ইউরোর উদ্বোধনী ম্যাচে তুরস্ককে ৩-০ গোলে হারিয়েছে ইতালি। এই টুর্নামেন্টের ইতিহাসে উদ্বোধনী ম্যাচে এটি সবচেয়ে বড় ব্যবধানে জয়।

ম্যাচের আগে ইউরোর লক্ষ্য নিয়ে মানচিনি বলেছিলেন লন্ডনের ঐতিহ্যবাহী ওয়েম্বলিতে সেমি-ফাইনাল খেলার কথা। দাপুটে জয়ের পর দলের প্রশংসা করলেও আবেগে ভেসে যাচ্ছেন না তিনি।

“এটা চমৎকার একটা সন্ধ্যা ছিল এবং আমি আশা করি এমন সন্ধ্যা আরও অনেক আসবে। ওয়েম্বলি? এখনও অনেক পথ বাকি। ছয় ম্যাচ বাকি।”

প্রথমার্ধে গোল পায়নি ইতালি। দ্বিতীয়ার্ধে আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান চিরো ইম্মোবিলে ও লরেন্সো ইনসিনিয়ে। প্রথমার্ধের গোল না পেলেও দলের পারফরম্যান্সে খুশি মানচিনি।

“আমরা দারুণ খেলেছি। প্রথমার্ধে গোল করতে পারিনি, এটা সহজ ছিল না। যেহেতু এটা প্রতিযোগিতার প্রথম ম্যাচ এবং তুরস্ক খুবই ভালো দল। এই ম্যাচগুলোতে সবকিছু প্রয়োজন। আমরা সমর্থকদের সমর্থন পেয়েছি। আমরা খুশি এবং আমি মনে করি, আসলেই ভালো খেলেছে দল।”

“আমরা যখন বল দ্রুত মুভ করেছি এবং পাসের জন্য কেউ না কেউ জায়গা করে নিতে পেরেছে, সেটাই ম্যাচের নির্ণায়ক হয়ে উঠেছে। ভালো শুরুটা গুরুত্বপূর্ণ ছিল এবং এটা আমাদের জন্য, দর্শক ও সব ইতালিয়ানের জন্য তৃপ্তিদায়ক।”

ইতালি একবারই পেয়েছে ইউরো চ্যাম্পিয়নশিপের স্বাদ; সেই ১৯৬৮ সালে। এরপর দুইবার হয়েছে রানার্সআপ। সবশেষ ২০১২ সালে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক