ইতালির লক্ষ্য ইউরোর সেমি-ফাইনাল

ইতালি একবারই পেয়েছে ইউরো চ্যাম্পিয়নশিপের স্বাদ; সেই ১৯৬৮ সালে। এরপর দুইবার হয়েছে রানার্সআপ। সবশেষ ২০১২ সালে। পাঁচ দশকেরও বেশি সময়ের খরা কাটানোর প্রত্যাশা আছে ঠিকই। তবে আপাতত দলটির কোচ রবের্তো মানচিনির লক্ষ্য সেমি-ফাইনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2021, 05:22 PM
Updated : 11 June 2021, 06:33 PM

বাংলাদেশ সময় শুক্রবার রাত ১টায় রোমে তুরস্কের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো শুরু করবে ইতালি। ২০১৮ বিশ্বকাপের বাছাই পেরুতে ব্যর্থ হওয়া দলটি পাঁচ বছরের মধ্যে এই প্রথম বড় কোনো আসরে খেলতে যাচ্ছে।

সবশেষ ২৭ ম্যাচ অপরাজিত ইতালিকে এবারের ইউরোর ফেভারিটদের একটি বলে মনে করছেন অনেকে। তবে মানচিনি এখনই বড় স্বপ্ন দেখতে রাজি নন। সেমি-ফাইনালে খেলার প্রাথমিক লক্ষ্য পূরণে দলকে দিচ্ছেন উপভোগের মন্ত্র।

“আমি মনে করি, আমরা যে সব বিষয়ের মধ্য দিয়ে গিয়েছি, এখন সময় মুখে হাসি ফেরানোর চেষ্টা করার। আগামী মাসে আমাদের এটাই লক্ষ্য। আমরা চাই লোকে তাদের মত করে উপভোগ করুক এবং মজা পাক। আমি মনে করি, সবার জন্য এই ৯০ মিনিট দারুণ সময় হবে এবং আমরা নিজেদের সর্বোচ্চটুকু দিব।”

“সর্বোপরি কোনো টুর্নামেন্টে শুরুর ম্যাচ কঠিনতম ম্যাচগুলোর একটি। আমাদের অবশ্যই খোলা মন নিয়ে থাকতে হবে এবং মজা করতে হবে, এটাই আমাদের লক্ষ্য। তিন বছর আগে আমি আত্মবিশ্বাসী ছিলাম এবং এখন আরও বেশি আত্মবিশ্বাসী। আমরা খুবই ভালোভাবে কাজ করেছি। দারুণ সব খেলোয়াড় এবং আমাদের দুর্দান্ত টিম স্পিরিট আছে।”

এবারের আসরের সেমি-ফাইনাল দুটি হবে লন্ডনে। মানচিনিও ছক কষছেন লন্ডনের সেমি-ফাইনাল মাথায় রেখে।

“আমরা দীর্ঘদিন একসঙ্গে কাজ করছি এবং উপভোগ করছি। এই উপভোগ চালিয়ে যেতে চাই। প্রতিযোগিতার শেষ দিকে, লন্ডনে যেতে পারলে আমাদের ভালো লাগবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক