আমার ক্যারিয়ারের সেরা অধিনায়ক রামোস: ক্রুস

রিয়াল মাদ্রিদে দীর্ঘ সাত বছরের পথচলায় সের্হিও রামোসকে প্রায় পুরোটা সময়ই অধিনায়ক হিসেবে পেয়েছেন টনি ক্রুস। জার্মান এই মিডফিল্ডারের চোখে, রামোসই তার ক্যারিয়ারের সেরা অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2021, 05:06 PM
Updated : 11 June 2021, 05:06 PM

২০১৫ সালে রিয়ালের নেতৃত্ব পান রামোস। এর আগের বছরই মাদ্রিদের দলটিতে যোগ দেন ক্রুস। লম্বা এই সময়ে স্প্যানিশ ডিফেন্ডারের অধিনায়কত্বে দারুণ সব সাফল্য পেয়েছে মাদ্রিদের দলটি। চ্যাম্পিয়ন্স লিগে গড়ে হ্যাটট্রিক শিরোপা জয়ের ইতিহাস।

চলতি মাসেই রামোসের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে রিয়ালের। পিএসজি, ম্যানচেস্টার সিটি ও চেলসিসহ ইউরোপের কয়েকটি বড় দল তাকে পেতে আগ্রহী বলে জোর গুঞ্জন আছে। এমনকি তার পুরনো দল সেভিয়াতেও ফিরতে পারেন তারকা এই ফুটবলার।

তবে ক্রুসের প্রত্যাশা, রিয়ালেই থাকবে রামোস। আপাতত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে জার্মানির হয়ে খেলার অপেক্ষায় আছেন তিনি। দলের সংবাদ সম্মেলনে শুক্রবার রামোসকে ভবিষ্যতেও পাশে পাওয়ার আশার কথা বলেন এই মিডফিল্ডার।

“আমার মনে হয় না, রিয়াল মাদ্রিদে সের্হিও রামোসের গুরুত্ব নিয়ে নতুন করে বলার কিছু আছে। তাকে নিয়ে ক্লাবে কি ঘটছে আমি জানি না। মনে হয়, তার চুক্তির মেয়াদ আর ২০ দিন আছে।”

“আমি কেবল বলতে পারি, (রামোসের সঙ্গে) এই আট বছর আমি সত্যিই অনেক উপভোগ করেছি এবং আশা করছি তার সঙ্গে সামনে আরও অনেক দিন খেলার।”

তবে সিদ্ধান্তটা পুরোপুরি ক্লাব কর্তৃপক্ষের, বলেন ক্রুস।

“দিনশেষে সিদ্ধান্ত আমার হাতে নেই। আমি কেবল বলতে পারি, সে দারুণ একজন মানুষ। আমার ক্যারিয়ারে পাওয়া সেরা অধিনায়ক সে।”