রোমানের হয়ে ‘প্রতিশোধ’ নিলেন প্রদীপ্ত

দক্ষিণ কোরিয়ায় ২০২১ এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্ট স্টেজ-১ আর্চারিতে দুটি রুপা ও একটি ব্রোঞ্জ মিলিয়ে তিনটি পদক পেয়েছে বাংলাদেশ। রিকার্ভ এককে চমক দেখিয়েছেন প্রদীপ্ত চাকমা; দুই বছর আগে রোমান সানাকে হারানো মালয়েশিয়ার খায়রুল আনোয়ারকে হারিয়েছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2021, 03:20 PM
Updated : 11 June 2021, 03:20 PM

গুয়াংজুতে শুক্রবার রিকার্ভ পুরুষ এককে সরাসরি প্রি কোয়ার্টার-ফাইনালে অংশ নেওয়া প্রদীপ্ত ৬-৪ সেট পয়েন্টে হারান টোকিও অলিম্পিকে জায়গা করে নেওয়া খায়রুল আনোয়ারকে। ২০১৯ সালে আর্চারি বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে সবশেষ দেখায় বাংলাদেশের তারকা আর্চার রোমান মালয়েশিয়ার এই আনোয়ারের কাছে হেরেছিলেন।

আনোয়ারকে হারালেও রিকার্ভ একক থেকে কোনো পদক জিততে পারেননি প্রদীপ্ত। কোয়ার্টার-ফাইনালে জাপানের প্রতিযোগীর কাছে ৬-২ পয়েন্টে হেরে বিদায় নেন তিনি। পরে অবশ্য রিকার্ভ মিশ্র এককে রজনী আক্তারের সঙ্গে জুটি গড়ে ব্রোঞ্জ জিতেন প্রদীপ্ত।

কম্পাউন্ড মিশ্র দলগত বিভাগের ফাইনালে ওঠেন বাংলাদেশের শেখ সজীব ও পুষ্পিতা জামান। দুজনে কোরিয়ার জুটির কাছে ১৪৬-১৫৫ স্কোরে হেরে পেয়েছেন রুপা।

কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগের ফাইনালে শেখ সজীব, হিমু বাছাড় ও আসিফ মাহমুদে গড়া বাংলাদেশ দল ২০৫-২৩৫ ব্যবধানে কোরিয়ার কাছে হেরে রুপা পায়।