বার্সাকে ‘পাশ কাটিয়ে’ পিএসজিতে ভেইনালডাম

জর্জিনিয়ো ভেইনালডামকে দলে টানতে প্রায় সব চেষ্টা করেও সফল হলো না বার্সেলোনা। পিএসজির লোভনীয় প্রস্তাবে সায় দিয়ে তিন বছরের চুক্তিতে দলটিতে যোগ দিয়েছেন এই ডাচ মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2021, 01:55 PM
Updated : 10 June 2021, 01:55 PM

সুত্রের বরাত দিয়ে কয়েকটি গণমাধ্যমের খবর ছিল, বার্সেলোনাতে 'প্রায়' যোগ দিয়েই ফেলেছিলেন ভেইনালডাম। জোরালো ওই গুঞ্জনের মাঝেই কদিন আগে দৃশ্যপটে পরিবর্তন আসতে শুরু করে। বার্সেলোনার চেয়ে পিএসজি নাকি দ্বিগুণ বেতনের প্রস্তাব দেয় আর তাতেই মন ঘুরেই যায় ৩০ বছর বয়সী ফুটবলারের।

ফরাসি ক্লাবটির ওয়েবসাইটে বৃহস্পতিবার দেওয়া বিবৃতিতে, ফ্রি ট্রান্সফারে ভেইনালডামের যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তার বেতন বা অন্যান্য ভাতা নিয়ে অবশ্য কিছু জানানো হয়নি।

দুই সপ্তাহ আগে মৌখিকভাবে নাকি ২০২৪ সাল পর্যন্ত চুক্তিতে বার্সেলোনায় যোগ দিতে রাজি হয়েছিলেন ভেইনালডাম। কয়েকদিনের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি সাক্ষরের কথাও ছিল দুপক্ষের। কিন্তু শেষে এসে সব বদলে দিল পিএসজি।

ভেইনালডামের প্রতি পিএসজি কোচ মাউরিচিও পচেত্তিনোর আগ্রহ বেশ পুরনো। ২০১৬ সালে টটেনহ্যাম হটস্প্যারের কোচ থাকাকালীন সময়েও তাকে দলে ভেড়াতে চেয়েছিলেন তিনি। অবশেষে এবার ডাচ মিডফিল্ডারকে দলে পেলেন এই আর্জেন্টাইন কোচ।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলতে বর্তমানে জাতীয় দলের সঙ্গে আছেন ভেইনালডাম। আসরে নিজেদের প্রথম ম্যাচে আগামী ১৪ জুন ইউক্রেনের মুখোমুখি হবে নেদারল্যান্ডস। গ্রুপ ‘সি’ তে তাদের অন্য দুই প্রতিপক্ষ অস্ট্রিয়া ও নর্থ মেসিডোনিয়া।