করোনাভাইরাসের আঘাতে স্পেন দলের আকার বাড়ল

অধিনায়ক সের্হিও বুসকেতস করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দলের আরও খেলোয়াড়ের পজিটিভ হওয়ার আশঙ্কা জেগেছে। মূলত সেই ভাবনা থেকেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দলে নতুন পাঁচ জন খেলোয়াড় যোগ করেছে স্পেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2021, 08:16 PM
Updated : 7 June 2021, 08:20 PM

নতুন পাঁচ খেলোয়াড় হলেন-লিডস ইউনাইটেডের ফরোয়ার্ড রদ্রিগো মরেনো, ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মিডফিল্ডার পাবলো ফোরনালস, ভালেন্সিয়ার মিডফিল্ডার কার্লোস সলের, সেল্তা ভিগোর মিডফিল্ডার ব্রাইস মেনদেস ও ভিয়ারিয়ালের ডিফেন্সিভ মিডফিল্ডার রাউল আলবিওল।

শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হওয়ার পর আইসোলেশনে আছেন ৩২ বছর বয়সী বুসকেতস। উয়েফা ও স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে খেলোয়াড় ও স্টাফ সবাই স্পেনের লাস রোজাসের সদর দফতরে অবস্থান করছেন। দলীয় অনুশীলনের পরিবর্তে আপাতত একক অনুশীলনে প্রস্তুতি নিচ্ছে সাবেক বিশ্ব ও ইউরো চ্যাম্পিয়নদের খেলোয়াড়রা।

বুসকেতস পজিটিভ হওয়ায় দলের অন্যরাও শঙ্কামুক্ত নয়। তেমন কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি আসতে পারে ভেবেই এই পাঁচ জনকে দলে নেওয়ার কথা বলা হয়েছে স্পেনের বিবৃতিতে।

তবে, বর্তমানে লাস রোজাসে থাকা মূল দলের সঙ্গে যোগ দেবে না পাঁচ জনের কেউ। আলাদা একটি জৈব-সুরক্ষা বলয়ে প্রস্তুতি নেবে তারা।

স্বাভাবিকভাবেই ইউরোর আগে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার লিথুয়ানিয়ার বিপক্ষে খেলা হচ্ছে না লুইস এনরিকের দলের। জাতীয় দলের পরিবর্তে ম্যাচটিতে খেলবে স্পেন অনূর্ধ্ব-২১ দল।

আগামী ১৪ জুন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সুইডেনের মুখোমুখি হবে স্পেন। তাদের গ্রুপের অন্য দুই প্রতিপক্ষ পোল্যান্ড ও স্লোভাকিয়া।