শেষ আটে কোনোমতে জোকোভিচ, নাদাল অনায়াসে

প্রথম দুই সেট হেরে পড়ে গিয়েছিলেন বিদায়ের শঙ্কায়। খাদের কিনারা থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে পরের দুই সেট জিতে নেন নোভাক জোকোভিচ। পরে টিনএজার লরেন্সো মুসেত্তি চোট নিয়ে সরে দাঁড়ালে ফরাসি ওপেনের কোয়ার্টার-ফাইনালে পা রাখেন র‍্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2021, 06:36 PM
Updated : 7 June 2021, 06:43 PM

আরেক তারকা ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদাল অবশ্য সহজেই শেষ ষোলোর বৈতরণী পার করেছেন। সরাসরি সেটে হারিয়েছেন আরেক টিনএজার ইয়ানিক সিনেরকে।

রোলাঁ গাঁরোয় সোমবার ১৮ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচের বিপক্ষে র‍্যাঙ্কিংয়ে ৭৬ নম্বরে থাকা মুসেত্তি প্রথম দুই সেট জেতেন ৭-৬ (৯-৭), ৭-৬ (৭-২) গেমে। পরের দুই সেটে অবশ্য পাত্তা পাননি প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামে খেলা ১৯ বছর বয়সী এই ইতালিয়ান।

পঞ্চম সেটে সার্বিয়ান তারকা ৪-০ তে এগিয়ে যাওয়ার পর পেটের ব্যথায় সরে দাঁড়ান মুসেত্তি। এই তরুণ কোর্ট ছাড়ার সময় দাঁড়িয়ে তাকে অভিবাদন জানান দর্শকরা। চতুর্থ সেট চলার সময় একবার মেডিকেল ‘টাইম-আউট’ নিয়েছিলেন তিনি। এরপর থেকে তাকে ভুগতে দেখা গেছে।

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে নবম বাছাই মাত্তেও বেররেত্তিনির মুখোমুখি হবেন জোকোভিচ।

সহজ জয় পেয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল

মুসেত্তির স্বদেশি ও সমবয়সী সিনেরকে হারাতে কোনো বেগ পেতে হয়নি এই প্রতিযোগিতায় রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন নাদালের। আসরে এখন পর্যন্ত কোনো সেট না হারা এই স্প্যানিয়ার্ড জিতেছেন ৭-৫, ৬-৩, ৬-০ গেমে। প্যারিসে এই নিয়ে টানা ৩৫ সেট জিতলেন তিনি।

ফরাসি ওপেনে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড বাড়িয়ে নিতে ও পুরুষ এককের ২১তম গ্র্যান্ড স্ল্যাম জিতে রেকর্ডটা একার করে নেওয়ার লক্ষ্যে এগিয়ে চলেছেন নাদাল। শেষ আটে আর্জেন্টিনার দিয়েগো শয়ার্টসমানের মুখোমুখি হবেন তিনি। 

গত আসরের ফাইনালে জোকোভিচকে হারিয়ে টেনিস এককে রজার ফেদেরারের সর্বোচ্চ (২০) গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডে ভাগ বসান নাদাল। এবার সেমি-ফাইনালে দেখা হয়ে যেতে পারে নাদাল ও জোকোভিচের।