ইংল্যান্ড দলে অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের বদলি বেন হোয়াইট

ঊরুর চোটে ইউরো চ্যাম্পিয়নশিপ থেকে আগেই ছিটকে গেছেন লিভারপুল ডিফেন্ডার ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। তার বদলি হিসেবে বিবেচনায় ছিলেন বেশ কয়েকজন। চমক দেখিয়ে ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন ডিফেন্ডার বেন হোয়াইট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2021, 11:57 AM
Updated : 7 June 2021, 11:57 AM

গত বুধবার অস্ট্রিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষেক হয় এই ২৩ বছর বয়সী খেলোয়াড়ের। ৯০ মিনিটই তিনি মাঠে ছিলেন, ইংল্যান্ড ম্যাচটি জেতে ১-০ গোলে।

গত মৌসুমে প্রথমবারের মত প্রিমিয়ার লিগে খেলেন তিনি। এর আগে ধারে খেলেছেন নিউপোর্ট কাউন্টি, পিটারবারো ও লিডস ইউনাইটেডের হয়ে। লিডসের ২০১৯-২০ মৌসুমে চ্যাম্পিয়নশিপ জয়ী দলের সদস্য ছিলেন হোয়াইট।

মূলত সেন্টার-ব্যাক হলেও ব্রাইটনের হয়ে রাইট-ব্যাক ও মিডফিল্ডার হিসেবে খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

ব্রিটিশ গণমাধ্যমের ধারণা, মূলত অধিনায়ক হ্যারি ম্যাগুইয়ারের ফিটনেস নিয়ে শঙ্কা থেকেই হোয়াইটকে দলে নিয়েছেন কোচ গ্যারেথ সাউথগেট। গত মাসে অ্যাস্টন ভিলার বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচে চোট পাওয়ার পর থেকে মাঠের বাইরেই আছেন ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ স্কোয়াডে ডাক পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে হোয়াইট জানিয়েছেন উচ্ছ্বসিত প্রতিক্রিয়া।

"ভীষণ গর্বিত এবং সম্মানিত! ইংল্যান্ডের জন্য আমি নিজেকে উজাড় করে দিব।"

আগামী ১৩ জুন ওয়েম্বলিতে ২০১৮ বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো ২০২০ অভিযান শুরু করবে ইংল্যান্ড। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ চেক রিপাবলিক ও স্কটল্যান্ড।