ড্র করেও খুশি মেসি

পেনাল্টি গোলে এগিয়ে যাওয়ার আগে-পরে সুযোগ নষ্ট হয়েছে অনেক। খুব চেষ্টা করেও শেষ দিকে ক্লাওদিও ব্রাভোর দেয়ালে চিড় ধরাতে পারেননি লিওনেল মেসি। চিলির সঙ্গে তাই করতে হয়েছে পয়েন্ট ভাগাভাগি। তারপরও খুশি আর্জেন্টিনা অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2021, 09:15 AM
Updated : 4 June 2021, 09:15 AM

সান্তিয়াগাতো দেল এস্ত্রোর ইউনিক স্টেডিয়ামে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে শুক্রবার দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়। পেনাল্টি থেকে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মেসি। কিছুক্ষণ পর সমতা আনেন চিলিয়ান ফরোয়ার্ড আলেক্সিস সানচেস।

শেষ দিকে একাধিক গোল পেতে পারত আর্জেন্টিনা। কিন্তু দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিমুখ করেন চিলির গোলরক্ষক ব্রাভো। ৮০তম মিনিটে পোস্টে লেগে ব্যর্থ হয়ে যায় মেসির ফ্রি কিক। দুই মিনিট পর বিপজ্জনক একটি ক্রসে একটুর জন্য পা ছোঁয়াতে পারেননি মার্তিনেস।

৮৭তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাভো। পরের মিনিটে আর্জেন্টিনা অধিনায়কের আরেকটি দারুণ শট ব্যর্থ করে দেন চিলির অভিজ্ঞ গোলরক্ষক। তবে জয় না পেলেও দলের খেলায় ‍খুশি মেসি।

“অনেক দিন পর আমরা একসঙ্গে খেললাম, বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো ছিল না (করোনাভাইরাসের বিরতির কারণে)। অল্পসল্প কাজ করে গুছিয়ে ওঠা এবং ধারাবাহিকতা ধরে রাখা কঠিন। তারপরও আমি মনে করি, আমরা খুবই ভালো খেলেছি।”

“চিলি আমাদের জন্য কঠিন পরিস্থিতি তৈরি করতে পারেনি। আমাদের দুর্ভাগ্য যে আমরা গোল পাইনি। ওদের বিপক্ষের ম্যাচগুলো সবসময়ই কঠিন হয়। যদিও জিততে পারিনি, কিন্তু আমরা ফল নিয়ে খুশি।”

বাছাই পর্বে পাঁচ ম্যাচে দ্বিতীয় ড্র করল আর্জেন্টিনা। ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে দলটি। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

আগামী বুধবার কলম্বিয়ার মাঠে খেলবে আর্জেন্টিনা। মেসির বিশ্বাস একটু একটু করে নতুনদের নিয়ে ঠিকই বেড়ে উঠবে দল।

“বাছাই শুরু হওয়ার পর থেকে আমরা একটু একটু করে বেড়ে উঠছি। দলে আবারও নতুন খেলোয়াড় এসেছে। ধীরে ধীরে অবশ্যই আমরা আরও শক্তিশালী হয়ে উঠব। ভালো গতিশীলতা রয়েছে দলের মধ্যে।”