জেমির চোখে শেষ ‘২০ মিনিট’

শুরু থেকে আক্রমণাত্মক খেলেছে আফগানিস্তান। প্রবল দৃঢ়তায় ঝড় সামলে গেছে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শুরু গোল হজম করলেও হারায়নি মনোবল। শেষ কুড়ি মিনিট দারুণ খেলে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছে দল। কোচ জেমি ডের মতে, শেষ ২০ মিনিট তার দল খেলেছে সেরা ফুটবল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2021, 01:07 AM
Updated : 4 June 2021, 01:07 AM

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে ১-১ ড্র করে বাংলাদেশ। কাতারের দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে ৪৭তম মিনিটে গোল হজমের পর ৮৪তম মিনিটে তপু বর্মনের দৃষ্টিনন্দন গোলে সমতায় ফিরে জেমির দল।

শুরু থেকে পাঁচ ফরোয়ার্ড নিয়ে খেলা আফগানিস্তানের আগ্রাসী মনোভাবের প্রসঙ্গ টেনে ম্যাচ শেষে জেমি জানালেন তার তৃপ্তির কথা।

“জানতাম ম্যাচটি খুবই কঠিন হবে। গতকালও এটা বলেছিলাম। আফগানিস্তানের খুবই ভালো কিছু খেলোয়াড় থাকায় ধারণা করেছিলাম, ওরা বল পজিশনে এগিয়ে থাকবে। আমার মনে হয়, প্রথমার্ধে আমরা বেশ ভালো খেলেছি; কিছু সুযোগও পেয়েছি।”

“আন্তর্জাতিক ফুটবলে মনোযোগ হারালে যা হয়, দ্বিতীয়ার্ধের শুরুতে তাই হলো, আমরা গোল খেলাম। এরপর আমি মনে করি, শেষ ১৫-২০ মিনিট ম্যাচে আমাদের পারফরম্যান্স ছিল সেরা পর্যায়ের এবং প্রাপ্য গোল পাই।”

আগামী ৭ জুন ভারতের বিপক্ষে পরের ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৫ জুন শেষ ম্যাচে দলের প্রতিপক্ষ ওমান। আফগানিস্তান ম্যাচের আত্মবিশ্বাস পরের ‍দুই ম্যাচে টেনে নিয়ে যেতে চান জেমি।

“পয়েন্ট পেয়ে আমি খুশি এবং এটা নিয়ে আমরা গর্ব করতে পারি। আশা করি, এই আত্মবিশ্বাস আমরা পরের দুই ম্যাচে নিয়ে যেতে পারব।”

“আজ আমরা দেখিয়েছি, ম্যাচে ঘরে দাঁড়াতে আমরা পরিশ্রম করতে প্রস্তুত। ম্যাচটা আমরা উপভোগ করেছি এবং আবারও কঠোর পরিশ্রম করব। দেখা যাক, ভারত ও ওমানের বিপক্ষে আমরা একই মানের পারফরম্যান্স করতে পারি কিনা।”