ইন্টারের নতুন কোচ ইনজাগি

আন্তোনিও কন্তের উত্তরসূরি ঠিক করতে বেশি সময় নেয়নি ইন্টার মিলান। সিমোনে ইনজাগিকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2021, 12:38 PM
Updated : 3 June 2021, 12:38 PM

এতোদিন লাৎসিওর কোচ ছিলেন ইতালির সাবেক স্ট্রাইকার ইনজাগি। ৪৫ বছর বয়সী এই কোচের সঙ্গে দুই বছরের চুক্তির বিষয়টি বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায় ইন্টার।

১১ বছরে দলটিকে প্রথম লিগ শিরোপা এনে দেওয়ার পর গত ২৬ মে দায়িত্ব থেকে সরে দাঁড়ান কন্তে। এরপর থেকেই দলটির সম্ভাব্য কোচ হিসেবে শোনা যাচ্ছিল ইনজাগির নাম।

খেলোয়াড় ও কোচ হিসেবে লাৎসিওর সঙ্গে ২২ বছরের সম্পর্ক ইনজাগির। কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়ে গত সপ্তাহে সেই সম্পর্কের ইতি টানেন তিনি।

করোনাভাইরাসের কারণে আর্থিক দিক থেকে কঠিন সময় পার করছে ইন্টার। দেশটির গণমাধ্যমের খবর, খরচ কমাতে ক্লাবটির নেওয়া পরিকল্পনায় হতাশ হয়ে পদত্যাগ করেন কন্তে।

২০১৯ সালে তিনি দায়িত্বে নিয়ে প্রথম মৌসুমেই সেরি আয় ইন্টারকে করেন রানার্সআপ। সান সিরোর দলটি খেলে ইউরোপা লিগের ফাইনালে। এবার জেতে সেরি আর শিরোপা।

ইনজাগি লাৎসিওর সঙ্গে আছেন সেই ১৯৯৯ সাল থেকে। খেলোয়াড় হিসেবে দলটির হয়ে একটি সেরি আ ও তিনটি ইতালিয়ান কাপ জয়ের পর ২০১০ সালে তুলে রাখেন বুটজোড়া।

এরপর দলটির যুব দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২০১৬ সালের এপ্রিলে আসেন মূল দলের দায়িত্বে। দলটির কোচ হিসেবে জেতেন একটি ইতালিয়ান কাপ ও দুটি ইতালিয়ান সুপার কাপ। তার কোচিংয়ে গতবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় খেলে লাৎসিও, ১৩ বছরে যা প্রথম।