বেনজেমার কাছে ৫০ গোল চান আনচেলত্তি

মৌসুমের অনেকটা সময় প্রথম পছন্দের চার ডিফেন্ডারকে এক সঙ্গে পায়নি রিয়াল মাদ্রিদ। এক পর্যায়ে তো ফরোয়ার্ড লুকাস ভাসকেসকে খেলাতে হয়েছে রক্ষণে। তবুও ডিফেন্স স্পেনের সফলতম দলটির দুর্ভাবনার জায়গা নয়। দূরে থেকেই কার্লো আনচেলত্তি বুঝতে পেরেছেন সমস্যা গোল না পাওয়া নিয়ে। কোচের দায়িত্ব নিয়েই বললেন, করিম বেনজেমাসহ সবারই বাড়াতে হবে গোলের সংখ্যা।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2021, 02:21 AM
Updated : 3 June 2021, 02:21 AM

গত লা লিগায় রিয়ালের সর্বোচ্চ গোলদাতা ছিলেন বেনজেমা। ফরাসি এই স্ট্রাইকার করেন ২৩ গোল। দুই অঙ্ক ছুঁতে পারেননি আর কেউ। দ্বিতীয় সর্বোচ্চ ৬ গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো।

জিনেদিন জিদান চলে যাওয়ার পর আনচেলত্তিকে দায়িত্বে ফিরিয়েছে রিয়াল। নিজের প্রথম সংবাদ সম্মেলনে বুধবার ইতালিয়ান এই কোচ বলেন, খেলোয়াড়দের কাছ থেকে আরও বেশি গোল চান তিনি।

“বেনজেমাকে ৫০ গোল করতে হবে, ৩০টি নয়। ভিনিসিউস জুনিয়রকে গোল করতে হবে। বাকিদের কাছ থেকে আমাদের আরও গোল পাওয়া প্রয়োজন। আমার হাতে এই খেলোয়াড়রা আছে, তারা মানসম্পন্ন।”

“বেনজেমাকে আবারও অনুশীলন করাতে পারব বলে আমি খুশি। সে অনেক উন্নতি করেছে, তার দায়িত্বও আরও বেড়েছে। তরুণ যারা আছে, তাদের সামনে আছে দারুণ ভবিষ্যত। এটা কাউকে দলে টানার সঙ্গে সম্পর্কিত নয়, তবে অন্যরা যেন বেশি গোল করে। আমাদের একটা পদ্ধতি দাঁড় করাতে হবে, আগ্রাসী মানসিকতা নিয়ে খেলতে হবে।”

প্রথম দফায় ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত মাদ্রিদের দলটির কোচ ছিলেন আনচেলত্তি। দুই দফার দায়িত্বের মাঝের ছয় বছরে নিজেও অনেক বদলেছেন বলে মনে করেন তিনি।

“ছয় বছর আগের আনচেলত্তি আর এই আনচেলত্তি এক নয়। এখন আমি ভিন্ন এক মানুষ। আরও ছয় বছরের অভিজ্ঞতা, ইতিবাচক, নেতিবাচক বিষয় থেকে জ্ঞান সঞ্চয় করেছি। এভারটনে আমি খুব ভালো অনুভব করতাম, একটি পারিবারিক আবহ সেখানে ছিল। কিন্তু নেতিবাচক অভিজ্ঞতাও মানুষকে বেড়ে উঠতে সাহায্য করে।”