ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমেরসনকে ফেরাল বার্সা

নতুন মৌসুম সামনে রেখে আঁটঘাট বেঁধে দল গোছাচ্ছে বার্সেলোনা। আড়াই বছর আগে রিয়াল বেতিসের সঙ্গে করা ‘ত্রিমুখী’চুক্তির একটি ধারা কার্যকর করে ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমেরসনকে ফিরিয়ে আনছে কাতালান দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2021, 12:50 PM
Updated : 31 August 2021, 06:45 PM

কাম্প নউয়ের দলটি বুধবার এক বিবৃতিতে ২২ বছর বয়সী রাইট ব্যাককে দলে ফেরানোর ঘোষণা দেয়। ব্রাজিলের ক্লাব আতলেতিকো মিনেইরো থেকে ২০১৯ সালের জানুয়ারিতে এমেরসনকে দলে টানে বার্সেলোনা। সেই সময়ই তাকে বেতিসে বেচে দেয় তারা। তখন এটাকে ‘ত্রিমুখী চুক্তি’ হিসেবে বর্ণনা করেছিল বার্সেলোনা।

এমেরসনকে ফেরাতে বার্সেলোনাকে কত গুনতে হচ্ছে তা জানানো হয়নি। তবে স্প্যানিশ গণমাধ্যমের খবর, খরচের অঙ্ক ৯০ লাখ ইউরো। সব প্রতিযোগিতা মিলিয়ে বেতিসের হয়ে ৭৯ ম্যাচে পাঁচ গোলের পাশাপাশি ১০ গোলে সহায়তা করেছেন এমারসন।

বল দখলের লড়াইয়ে বার্সেলোনা ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান ও রিয়াল বেতিসের এমারসন (ডানে)। ছবি: বার্সেলোনা

গত মৌসুমে বেতিসের হয়ে অন্য যে কোনো খেলোয়াড়ের চেয়ে বেশি সময় খেলেছেন এমারসন। লা লিগায় ষষ্ঠ হয়ে ইউরোপা লিগে খেলার টিকেট অর্জন করে দলটি।

আগামী মৌসুমের জন্য তৃতীয় ফুটবলার হিসেবে এমেরসনকে দলে টানার ঘোষণা দিল বার্সেলোনা। এর আগে ম্যানচেস্টার সিটি থেকে ফ্রি ট্রান্সফারে ফরোয়ার্ড সের্হিও আগুয়েরো ও ডিফেন্ডার এরিক গার্সিয়াকে দলে টানার কথা জানায় তারা। তিনজনই দলটিতে যোগ দিবেন আগামী ১ জুলাই।

লিভারপুল মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডাম এবং লিওঁ ফরোয়ার্ড মেমফিস ডিপাই বার্সেলোনায় যোগ দেওয়ার খুব কাছে বলে গুঞ্জন আছে। দুইজনেরই বর্তমান ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে চলতি মাসেই।

হতাশায় মোড়া এক মৌসুমের পর লড়াকু একটি দল গঠনের চেষ্টা করছে বার্সেলোনা। সদ্য শেষ হওয়া মৌসুমে লা লিগায় তৃতীয় হওয়া দলটি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেয়। তাদের একমাত্র সাফল্য কোপা দেল রে জয়।