ইউরোতে সিলেসেনকে পাচ্ছে না নেদারল্যান্ডস

ইয়াসপের সিলেসেনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল সপ্তাহ খানেক আগে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর আগেই সেরে ওঠার কথা নেদারল্যান্ডসের প্রথম পছন্দের এই গোলরক্ষকের। তবুও তাকে নিয়ে ঝুঁকি নিতে চান না ফ্র্যাঙ্ক ডি বোর। প্রস্তুতির ঘাটতি থাকায় সিলেসেনকে বাদ দিয়ে দল সাজাচ্ছেন ডাচ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2021, 02:59 PM
Updated : 1 June 2021, 03:41 PM

মঙ্গলবার রাতের মধ্যেই উয়েফার কাছে দল জমা দিতে হবে নেদারল্যান্ডসসহ সবার। এদিনই ডাচ কোচ জানান, ৩২ বছর বয়সী ভালেন্সিয়ার এই গোলরক্ষককে চূড়ান্ত দলে রাখবেন না তিনি।

“ইয়াসপেরকে আজ সকালে আমার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। শুরুতে বলতে হচ্ছে, এটা ইয়াসপেরের জন্য বেদনাদায়ক, তবে আমাকে হুট করেই সিদ্ধান্ত নিতে হয়েছে।”

“সে করোনাভাইরাস পজিটিভ হয়েছে, যার ফলে প্রস্তুতির গুরুত্বপূর্ণ অংশ মিস করেছে। আমরা জানি না, শতভাগ সেরে উঠতে তার কতদিন সময় লাগবে। এই ব্যাপারে আমি কোনো ঝুঁকি নিতে চাই না। আমরা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দোরগোড়ায়, আমি চাই নিশ্চয়তা, এমনকি এটা ইয়াসপেরের খারাপ লাগলেও।”

গত সপ্তাহে কোভিড-১৯ পজিটিভ হন সিলেসেন। এরপর থেকে আছেন আইসোলেশনে। পর্তুগালে সপ্তাহ জুড়ে দলের সঙ্গে অনুশীলন করতে পারেননি তিনি।

সিলেসেনের জায়গায় এখন চূড়ান্ত দলে সুযোগ হতে পারে মার্কো বিজোতের। বাড়তি একজন গোলরক্ষক হাতে রাখতে তাকে এতদিন ট্রেনিং ক্যাম্পে রেখেছিল নেদারল্যান্ডস। তিনি ছাড়াও আছেন টিম ক্রুল ও মার্তেন স্তেকেলেনবার্গ।

ইউরোতে ‘সি’ গ্রুপে অস্ট্রিয়া, ইউক্রেন, নর্থ মেসিডোনিয়াকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে নেদারল্যান্ডস। আগামী ১৩ জুন শুরু হবে এবারের আসর। পর দিনই মাঠের লড়াইয়ে নামবে তারা।