এক বিশেষ ক্লাবে যোগ দিতে আরেকটা ছেড়েছি: আলাবা

এক যুগেরও বেশি সময়ে যে আঙিনায় বেড়ে ওঠা, সেই ক্লাবকে এবার বিদায় বলতে হবে। ছেড়ে যেতে হবে এতদিনের চেনা পরিবেশ, বন্ধু-সতীর্থদের। ডাভিড আলাবার মনে তাই দুঃখ ভর করেছে। একই সঙ্গে রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর উচ্ছ্বাসও কাজ করছে অস্ট্রিয়ান এই ডিফেন্ডারের হৃদয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2021, 12:35 PM
Updated : 29 May 2021, 12:43 PM

অনেক আগে থেকে চলা গুঞ্জন সত্যি করে গত শুক্রবার এক বিবৃতিতে পাঁচ বছরের চুক্তিতে ২৮ বছর বয়সী এই ফুটবলারকে দলে টানার ঘোষণা দেয় রিয়াল। আগামী ৩০ জুন বায়ার্নের সঙ্গে চুক্তির মেয়াদ শেষে ফ্রি ট্রান্সফারে আনুষ্ঠানিকভাবে সান্তিয়াগো বের্নাবেউয়ের দলে যোগ দেবেন আলাবা।

চুক্তির আনুষ্ঠানিকতা শেষে এক টুইটে নিজের প্রতিক্রিয়া জানান এই অস্ট্রিয়ান।

“বিশেষ এক ক্লাব ছেড়ে আমি আরেকটিতে যোগ দিয়েছি। মিউনিখে অনেকগুলো বছর কাটানোর পর আমি নতুন এই চ্যালেঞ্জ নিচ্ছি এবং বিশেষ এই ক্লাবের ঐতিহ্য বজায় রাখতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব।”

রিয়ালের হয়ে মাঠে নামতে তর সইছে না আলাবার।

“রিয়াল মাদ্রিদ সমর্থকদের সামনে ঐতিহ্যবাহী এই সাদা জার্সিতে প্রথম ম্যাচটি খেলার জন্য আমার তর সইছে না। আমি নিশ্চিত, এই পথচলা হবে সাফল্যে পরিপূর্ণ।”

বায়ার্নে এক যুগের বেশি সময়ের ক্যারিয়ারে দুটি চ্যাম্পিয়ন্স লিগ, ১০টি বুন্ডেসলিগা ও ছয়টি জার্মান কাপসহ অনেক শিরোপা জিতেছেন ক্লাবের যুব দল থেকে উঠে আসা আলাবা।

জার্মান দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি ৪৩১ ম্যাচ খেলে ৩৩ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৫৫ গোল। মূলত সেন্টার-ব্যাক হিসেবে খেলা আলাবা উইংয়ে খেলতেও পারদর্শী।