মেসিকে নিয়ে আশায় লাপোর্তা, ঝুলে রইল কুমানের ভাগ্য

চুক্তির মেয়াদ শেষ হতে বাকি আর মাস খানেক। লিওনেল মেসি বার্সেলোনায় থেকে যাবেন, নাকি বেছে নেবেন নতুন ঠিকানা? এখনও মেলেনি জবাব। তবে আবারও আশার বাণী শোনালেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা। আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে আলোচনা ভালোভাবে এগোচ্ছে বলে জানালেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2021, 02:05 PM
Updated : 28 May 2021, 02:05 PM

কাম্প নউয়ে চাপের মুখে থাকা রোনাল্ড কুমানের ভাগ্যও ঝুলে রয়েছে। মৌসুমের পারফরম্যান্স মূল্যায়নের পর শিগগিরই ডাচ কোচের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান লাপোর্তা।

২০১৯-২০ মৌসুম শেষে গত বছরের অগাস্টে হঠাৎ করে চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন মেসি। কিন্তু ক্লাব তাতে রাজি না হওয়ায় অনিচ্ছাসত্ত্বেও চুক্তির শেষ পর্যন্ত থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। সেই সময়ও সন্নিকটে, আগামী মাসেই শেষ হবে কাতালান ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ।

দ্বিতীয় মেয়াদে বার্সেলোনার সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকে লাপোর্তা বলে আসছিলেন, মেসিকে ধরে রাখার ব্যাপারে তারা আশাবাদী। শুক্রবার সংবাদ সম্মেলনে আবারও তাই বললেন তিনি।

“মেসির বিষয়ে আলোচনা ঠিকঠাক চলছে, তবে কাজ শেষ হয়নি। আমরা ক্লাবের সক্ষমতার মধ্যে থেকে একটি প্রস্তাব দেওয়ার চেষ্টা করছি, খেলোয়াড় যেমনটা পছন্দ করে। এরপর যেন মেসি বার্সায় থেকে যায়।”

বার্সেলোনা সভাপতি সভাপতি হুয়ান লাপোর্তা। ফাইল ছবি

দলটিতে কুমানের ভবিষ্যৎ নিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যমে নানা খবর চাউর হচ্ছে বেশ কিছুদিন ধরে। কদিন আগে আলোচনায় বসেছিল দুই পক্ষ। তবে আসেনি কোনো সিদ্ধান্ত। মৌসুম নিয়ে পর্যালোচনার পরই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার কথা জানালেন লাপোর্তা।

“ফুটবল বা খেলায় কোনো বাঁকবদলের মৌসুম নেই। প্রতিটি মৌসুমেই সর্বোচ্চ চেষ্টা করতে হবে। কোচকে বলেছি, ‘মৌসুমটি আমাদের কেমন কেটেছে, তা আমরা মূল্যায়ন করব এবং ভবিষ্যতের সিদ্ধান্ত নিয়ে মন্তব্য করব। পেশাদার হিসেবে আপনাকে সম্মান করি।’ মৌসুম শেষে আমরা বসব এবং ভবিষ্যতে কী হবে, সে সিদ্ধান্ত নেব।”

এক যুগের মধ্যে বার্সেলোনা গতবার প্রথম শিরোপাশূন্য মৌসুম কাটানোর পর এই মৌসুমের শুরুতে কুমানকে দায়িত্ব দিয়েছিলেন তখনবার ক্লাব সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ। এবার তারা কোপা দেল রের শিরোপা জিতলেও অন্য দুই প্রতিযোগিতায় ভালো করতে পারেনি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর লা লিগায় কোনোমতে তৃতীয় হয় কাতালান দলটি।