দুদিন আগেই কাতারে যাচ্ছে বাংলাদেশ দল

সৌদি আরবের ক্যাম্প বাতিল হয়ে যাওয়ায় চেষ্টা চলছিল কাতারে একটু আগে পৌঁছানোর। সে চেষ্টায় সফল হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আগামী শুক্রবার বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচ খেলতে কাতারে যাবে জেমি ডের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2021, 01:55 PM
Updated : 26 May 2021, 02:00 PM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের সূচি অনুযায়ী কাতারে আগামী ৩ জুন আফগানিস্তান, ৭ জুন ভারত এবং ১৫ জুন ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ।

আগের সিদ্ধান্ত অনুযায়ী ৩০ মে কাতারে যাওয়ার কথা ছিল জামাল-জিকোদের। বুধবার ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানান দুদিন আগে যাওয়ার কথা।

“আগামী ২৮ মে বাংলাদেশ দল কাতারের উদ্দেশে রওনা দেবে। সেখানে পৌঁছানোর পর বিমানবন্দরে কোভিড-১৯ টেস্ট করানো হবে খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের। ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট নেগেটিভ এলে দল পর দিনই অনুশীলন করতে পারবে।”

৩০ মে কাতারে গেলে মূল লড়াই শুরুর আগে মাঠের অনুশীলনের সুযোগ তেমন একটা পেত না বাংলাদেশ। দুদিন আগে যাওয়ায় প্রস্তুতি, কাতারের কন্ডিশনের সঙ্গে কিছুটা হলেও মানিয়ে নেওয়ার সময় পাবে জেমি ডের দল।

বাছাইয়ের ‘ই’ গ্রুপে ১ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে বাংলাদেশ। পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে হার জামাল-সোহেলদের। একমাত্র পয়েন্ট বাংলাদেশ পেয়েছিল কলকাতার সল্ট লেকে ভারতের বিপক্ষে ১-১ ড্র করে।