২০২৪ পর্যন্ত শাকিলদের দায়িত্বে কিম

এর আগেও দুই দফা কোচের দায়িত্ব পালন করেছেন কিম ইল ইয়ং। দক্ষিণ কোরিয়ার এই পিস্তল কোচকে এবার লম্বা মেয়াদে রেখে দিল বাংলাদেশ শুটিং ফেডারেশন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2021, 12:52 PM
Updated : 26 May 2021, 12:52 PM

গত ১৪ মে বাংলাদেশ শুটিং দলের দায়িত্ব নেওয়া কিম ইল ইয়ংয়ের সঙ্গে বুধবার চুক্তি করে শুটিং ফোডরেশন। ২০২৪ সাল পর্যন্ত সিনিয়র শুটারদের পাশাপাশি জুনিয়রদের সঙ্গেও কাজ করবেন তিনি।

২০১৬ সালে প্রথমবার বাংলাদেশে কোচ হয়ে এসেছিলেন কিম ইল ইয়ং। মাস তিনেক থাকার পর চলে যান। দ্বিতীয় দফায় ২০১৮ সালের অগাস্ট থেকে ২০১৯ সালের ডিসেম্বরের এসএ গেমস পর্যন্ত দায়িত্ব পালন করেন তিনি।

নেপালের এসএ গেমসের শুটিং অবশ্য বাংলাদেশের জন্য হতাশারই ছিল। কোনো সোনার পদক জিততে পারেননি বাকি-শাকিলরা। শুটিংয়ের সাফল্য ফেরাতে তাই এবার দীর্ঘমেয়াদে কিম ইল ইয়ংয়ের সঙ্গে ‍জুটি গড়ল ফেডারেশন। চুক্তির পর দক্ষিণ কোরিয়ার এই কোচও দেখালেন আশা।

“বাংলাদেশে প্রতিভার অভাব নেই। আশা করি, তাদের মধ্য থেকে সেরাটাই বের করে আনব আমি।”

শাকিল আহমেদ-আরমিন আশারা পিস্তল ইভেন্টের কোচ পেলেও আব্দুল্লাহ হেল বাকিরা রাইফেল ইভেন্টের কোচ পাননি এখনও। শুটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদ এ প্রসঙ্গে জানালেন আর্থিক সীমাবদ্ধতার কথা।

“কিমের বেতনটা আগামী অগাস্ট পর্যন্ত দিতে রাজি হয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। এরপর আমাদের কোনো পৃষ্ঠপোষকের সন্ধান করতে হবে। এ ধরনের টেকনিক্যাল খেলায় সহজে স্পন্সররা এগিয়ে আসতে চায় না।”