ভবিষ্যৎ ঠিকানা নির্ধারণে তাড়াহুড়ো নেই বুফ্ফনের

বয়স পেরিয়ে গেছে ৪৩। শেষ হয়েছে ইউভেন্তুসে নিজের দ্বিতীয় অধ্যায়ও। তবে ক্যারিয়ারে ইতি টানার ইচ্ছে নেই বলে আগেই জানিয়েছেন জানলুইজি বুফ্ফন। তবে কোন ক্লাবে যাচ্ছেন, সেটা এখনও ঠিক হয়নি। কোনো তাড়াহুড়োও অবশ্য নেই এই অভিজ্ঞ গোলরক্ষকের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2021, 12:50 PM
Updated : 26 May 2021, 12:50 PM

২০ বছর আগে ২০০১ সালের জুলাইয়ে পার্মা থেকে ইউভেন্তুসে যোগ দেন বুফ্ফন। মাঝে কেবল এক মৌসুম পিএসজিতে কাটিয়ে ২০১৯ সালে আবার ফেরেন আপন আঙ্গিনায়। 

বয়সের ভারে ধার কিছুটা কমেছে ঠিকই, তবে ফুটবলের প্রতি ভালোবাসা কমেনি এতটুকুও। গত দুই বছর ইউভেন্তুসের দ্বিতীয় পছন্দের গোলরক্ষক তিনি। ক্লাবটির হয়ে জিতেছেন ১০টি সেরি আ, পাঁচটি ইতালিয়ান কাপ এবং ছয়টি ইতালিয়ান সুপার কাপ।

পরবর্তী ঠিকানা বেছে নিতে চটজলদি সিদ্ধান্ত নিতে চান না বুফ্ফন। ইতালিতে একটি চ্যারিটি ইভেন্ট 'ম্যাচ অব দা হার্ট'-এ বলেন, অনুপ্রেরণা যোগানোর মতো দলের অপেক্ষায় আছেন তিনি।

“আমি এমন পথের সন্ধানে আছি যেখানে আমি এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পেতে পারি।…সেজন্য আমি কোনো তাড়াহুড়ো করব না।”

প্রিয় ক্লাব ইউভেন্তুসে নিজের সবটুকু উজাড় করে দিতে পারার ভালোলাগা কাজ করে বুফ্ফনের। এবারের ইতালিয়ান কাপের ফাইনালে আতালান্তার বিপক্ষে দলের ২-১ গোলে জয়ের ম্যাচে পুরোটা সময় গোলপোস্ট সামলান ইতালির হয়ে বিশ্বকাপ জেতা এই ফুটবলার।

“ইউভেন্তুসকে আমি সবকিছু দিয়েছি এবং এখানে সবকিছু পেয়েছি…তবে এমন কিছু সময় আসে যখন আমাদের ঝুঁকিপূর্ণ পদক্ষেপ না নিয়ে বরং এক ধাপ পেছানোর দরকার হয়।”

“(ইউভেন্তুসকে) বিদায় বলার এটাই সঠিক সময়। গত কয়েক বছরে আমার দারুণ সব স্মৃতি রয়েছে…ইউভেন্তুসের কাছে আমি অনেক ঋণী।”