বর্ষসেরা কোচ গুয়ার্দিওলা

ম্যানচেস্টার সিটিকে আবারও প্রিমিয়ার লিগ শিরোপা জেতানো পেপ গুয়ার্দিওলা লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) ভোটে এবারের বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2021, 08:24 AM
Updated : 25 May 2021, 08:37 AM

গুয়ার্দিওলার কোচিংয়ে এবার দিয়ে চার বছরের মধ্যে তৃতীয়বারের মতো প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছে সিটি। এছাড়া এবার তারা জিতেছে লিগ কাপ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছে দলটি। আগামী শনিবার চেলসির বিপক্ষে ইউরোপ সেরা হওয়ার লড়াইয়ে নামবে ম্যানচেস্টারের দলটি।

সেরা হওয়ার লড়াইয়ে লিডস ইউনাইটেডের মার্সেলো বিয়েলসা, নরিচ সিটির ডানিয়েল ফার্কে, চেলসি নারী দলের এমা হায়েস, ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের ডেভিড ময়েস ও লেস্টার সিটির ব্রেন্ডন রজার্সকে।

২০১৭-১৮ মৌসুমেও পুরস্কারটি জিতেছিলেন গুয়ার্দিওলা। আবারও এর স্বীকৃতি পেয়ে দারুণ উচ্ছ্বসিত এই স্প্যানিয়ার্ড। তবে মূল কৃতিত্বটা দিলেন খেলোয়াড়দের।

“আমার কাছে এই পুরস্কার জেতাটা বিশেষ কিছু। কারণ এখানে অন্যান্য কোচেরা ভোট দেন। কোনো দলে শীর্ষ মানের পেশাদার খেলোয়াড় থাকলেই কেবল এই পুরস্কার জেতা সম্ভব।”

“আমার খেলোয়াড়রা অসাধারণ-তাদের নিবেদন ও পেশাদারিত্বে কখনও কোনো ঘাটতি আসে না। এমনকি এই মৌসুমেও, যখন সবচেয়ে বেশি চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি আমরা।”