তিনে লিভারপুল, হেরেও চ্যাম্পিয়ন্স লিগে চেলসি

দুটি জায়গার জন্য লড়াই চলছিল তিন দলের। শেষ রাউন্ডে টানটান উত্তেজনার সেই লড়াইয়ে জিতে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট পেল লিভারপুল, হেরেও তাদের সঙ্গী চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2021, 05:06 PM
Updated : 23 May 2021, 05:59 PM

প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডে রোববার একই সময়ে শুরু হওয়া ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে তৃতীয় হয়েছে লিভারপুল। অ্যাস্টন ভিলার বিপক্ষে ২-১ গোলে হেরে চারে আছে চেলসি।

ইউরোপ সেরার মঞ্চে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছে লেস্টার সিটি। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ৪-২ গোলে হেরে পঞ্চম হয়েছে ২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়নরা।

লিগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ হিসেবে আগেই চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করেছিল ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড।

লিগে পঞ্চম হওয়া ও এফএ কাপ জয়ী দুটি দল জায়গা পায় ইউরোপা লিগে। লেস্টার এবার এফএ কাপ জেতায় তাদের সঙ্গে লিগের ষষ্ঠ স্থানে থাকা ওয়েস্ট হ্যাম ইউনাইটেডও সুযোগ পেয়েছে ইউরোপের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় খেলার। শেষ রাউন্ডে সাউথ্যাম্পটনকে ৩-০ গোলে হারায় তারা।

শেষ ম্যাচে বড় জয় দিয়ে শিরোপা উৎসব করেছে আগেই চ্যাম্পিয়ন হওয়া ম্যানচেস্টার সিটি

লিগ থেকে আগেই অবনমন হওয়া নিশ্চিত হয়েছিল ফুলহ্যাম, ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়ন ও শেফিল্ড ইউনাইটেডের।

আগেই শিরোপা জেতা ম্যানচেস্টার সিটি বড় জয় দিয়ে শেষ করেছে আসর। নিজেদের মাঠে এভারটনকে ৫-০ গোলে হারায় তারা। দলটির হয়ে লিগে নিজের শেষ ম্যাচে জোড়া গোল করেন মৌসুম শেষে বিদায় নিতে যাওয়া সের্হিও আগুয়েরো।

অনেক আগে শিরোপা লড়াই থেকে ছিটকে পড়া লিভারপুলের চারে থাকা নিয়েও শঙ্কা জাগে একটা সময়। তবে শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় গতবারের চ্যাম্পিয়নরা। শেষ ১০ ম্যাচে অপরাজিত থেকে লিগ শেষ করেছে তারা, যেখানে জয় আটটি।

শেষ রাউন্ডে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডও। উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের মাঠে ২-১ গোলে জিতেছে উলে গুনার সুলশারের দল। ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে ২-০ গোলে জিতেছে আর্সেনাল।

৩৮ ম্যাচে সিটির পয়েন্ট হলো ৮৬। ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে ইউনাইটেড। লিভারপুলের ৬৯, চেলসির ৬৭ পয়েন্ট। তাদের চেয়ে ১ পয়েন্ট কম লেস্টারের।

৬১ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে আর্সেনাল।