বাছাইয়ের প্রস্তুতি সারতে সৌদি আরব যাচ্ছে বাংলাদেশ

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই উপলক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার ইচ্ছার কথা আগেই জানিয়েছেন কোচ, খেলোয়াড়রা। তাদের চাওয়া পূরণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী সোমবার সৌদি আরব রওনা দেবে দল; সেখানে একটি বা দুটি প্রস্তুতি ম্যাচ আয়োজনের চেষ্টা করা হবে বলে জানিয়েছেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2021, 01:47 PM
Updated : 23 May 2021, 01:47 PM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের সূচি অনুযায়ী, কাতারে আগামী ৩ জুন আফগানিস্তান, ৭ জুন ভারত এবং ১৫ জুন ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ।

দেশের মাঠে প্রস্তুতি পর্ব সেরে সৌদি আরবের উদ্দেশে সোমবার সকাল ১১টায় রওনা দেবে দল। দাম্মামের প্রিন্স নায়েফ স্পোর্টস সিটিতে ক্যাম্প হবে বলে জানালেন নাবিল।

“দাম্মামে ছয়-সাত দিনের ক্যাম্প হবে। আশা করছি এই সাত দিনের মধ্যে আগামী ২৬, ২৭ ও ২৯ তারিখের মধ্যে একটি অথবা দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাব। আগামীকাল এ ব্যাপারে আরও বিস্তারিত জানাতে পারব। ৩০ মে সৌদি আরব থেকে কাতারের উদ্দেশে রওনা দেবে দল।”

২৫ জনের দল দিয়েছেন জাতীয় দলের কোচ জেমি ডে। শেষ মূহূর্তে চোটের কারণে দলে নেই ভারতের বিপক্ষে গোল করা ফরোয়ার্ড সাদউদ্দিন। একই কারণে ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ, গোলরক্ষক আশরাফুল ইসলামকেও পাচ্ছেন না কোচ।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় মোহাম্মদ ইব্রাহিমও দলের সঙ্গে সৌদি আরব যেতে পারছেন না। তবে আগামী ২৮ মে’র আগে কোভিড-১৯ টেস্টে ফল নেগেটিভ এলে দলের সঙ্গে কাতারে যেতে পারবেন বসুন্ধরা কিংসের এই মিডফিল্ডার।

২৫ জনের দল: শহিদুল আলম সোহেল, রাসেল মাহমুদ লিটন, আনিসুর রহমান জিকো, রহমত মিয়া, তপু বর্মন, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, রিমন হোসেন, মেহেদী হাসান, হাবিবুর রহমান সোহাগ, তারিক কাজী রায়হান, মোহম্মদ ইমন, জামাল ভূইয়া, মোহাম্মদ আব্দুল্লাহ, মাশুক মিয়া জনি, সোহেল রানা, বিপলু আহমেদ, মতিন মিয়া, রাকিব হোসেন, মানিক হোসেন মোল্লা, মেহেদী হাসান, মাহবুবুর রহমান সুফিল, সুমন রেজা, মোহাম্মদ জুয়েল ও মোহাম্মদ ইব্রাহিম।