মানুষের মুখে হাসি ফোটানোর তৃপ্তি সিমেওনের

প্রাণঘাতী করোনাভাইরাসের থাবার জেরবার বিশ্ব। প্রতি মুহূর্তেই আসছে মৃত্যুর খবর। বড্ড অসহায় সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বিশ্বের মানুষ। এই দুঃসময়ে শিরোপা জিতে কিছু মানুষের মুখে হাসি ফোটাতে পারার তৃপ্তি অনুভব করছেন আতলেতিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমেওনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2021, 07:34 PM
Updated : 22 May 2021, 07:41 PM

রিয়াল ভাইয়াদলিদের মাঠে শনিবার লা লিগায় শেষ রাউন্ডে ২-১ গোলে জিতে সাত বছর পর লিগে চ্যাম্পিয়ন হয়েছে আতলেতিকো। প্রতিযোগিতার ইতিহাসে এটা তাদের একাদশ শিরোপা। ২০১৩-১৪ মৌসুমের পর প্রথম শিরোপা স্বাদ পেল সিমেওনের দল।

লিগের মুকুট পুনরুদ্ধারের পর লা লিগা টিভির কাছে নিজের অনুভূতি জানাতে গিয়ে ভিন্ন পরিস্থিতির মধ্যে দিয়ে যাওয়া মানুষের কথাই মনে পড়ল সিমেওনের।

“এ মুহূর্তে বিশ্ব ভিন্ন একটা পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। যদি আমরা কিছু মানুষকে আনন্দ দিতে পারি, তাহলে সেটা আমাদের কাছে অনেক কিছু।”

“৩২ জন খেলোয়াড় এই মিশনে ছিল, প্রত্যেকেই অন্যদের মতো গুরুত্বপূর্ণ। যারা খেলেনি, তারা এবং সব মিলিয়ে দলের সবাই আমার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল ছিল, তাদের প্রতি আমার কৃতজ্ঞতা।”

ভাইয়াদলিদের বিপক্ষে ম্যাচে শেষের বাঁশি বাজতেই শিরোপা উৎসব শুরু হয়ে যায় আতলেতিকোর ডাগআউটে। সেসময়ে নিজের অনুভূতি কেমন ছিল, জানালেন সিমেওনে।

“প্রথমত আমার মুখে হাসি ফুটে ওঠে। আমি হাসতে চাইছিলাম। জানি না কেন। এমন একটা আনন্দ, যেটা ভেতরে উষ্ণতা ছড়িয়ে দিয়েছিল।”

“এই গ্রুপটার এখন দারুণ ভবিষ্যৎ। ক্লাব বেড়ে উঠছে এবং দারুণ কাজ করেছে। ফলের চেয়েও যেটা বেশি গুরুত্বপূর্ণ। আমরা সবাই শিরোপা জয়ের জন্য লড়াই করেছি। কখনও কখনও লোকে আমার ও আমার কৌশলের প্রতি বিরক্ত হয়, কিন্তু আমি আসলেই একগুঁয়ে প্রকৃতির।”