চ্যাম্পিয়ন আতলেতিকোকে সুয়ারেসের ‘ধন্যবাদ’

বার্সেলোনা থেকে বিদায়টা হয়েছিল বড্ড বাজেভাবে। আতলেতিকো মাদ্রিদ বুকে টেনে নিয়েছিল সাদরে। রেখেছিল আস্থা। তার প্রতিদান লুইস সুয়ারেস দিলেন লা লিগার মুকুট জিতিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2021, 07:14 PM
Updated : 22 May 2021, 07:39 PM

রিয়াল ভাইয়াদলিদের মাঠে শনিবার শেষ রাউন্ডে ২-১ গোলে জিতে ৭ বছর পর লিগে চ্যাম্পিয়ন হয়েছে আতলেতিকো। প্রতিযোগিতার ইতিহাসে এটা তাদের একাদশ শিরোপা। ২০১৩-১৪ মৌসুমের পর প্রথম শিরোপার স্বাদ পেল দিয়েগো সিমেওনের দল।

প্রতিপক্ষের মাঠে শুরুতে পিছিয়ে পড়ায় শঙ্কা জেগেছিল কিছুটা। কিন্তু আনহেল কোররেয়া সমতা ফেরানোর ১০ মিনিট পর ব্যবধান গড়ে দেন সুয়ারেসই।

আতলেতিকোর জার্সিতে উরুগুয়ের এই ফরোয়ার্ড প্রথম লিগ মৌসুম শেষ করলেন ২১ গোলের সঙ্গে শিরোপা জিতে। ম্যাচ শেষে লা লিগা টিভিকে দেওয়া সংক্ষিপ্ত সাক্ষাৎকারে ক্লাবকে ধন্যবাদ জানাতে ভোলেননি সুয়ারেস।

“যেভাবে আতলেতিকো আমাকে গ্রহণ করে নিয়েছিল, সে জন্য আমি খুশি। আমি যে এই পর্যায়ে এখনও পারফর্ম করতে পারি, তা দেখানোর সুযোগ তারা আমাকে দিয়েছিল। আমার ওপর আস্থা রাখার জন্য ধন্যবাদ।”

“আমার সঙ্গে আরও অনেককে ভুগতে হয়েছে। অনেক বছর ধরে আমি ফুটবল খেলছি, কিন্তু আমি মনে করি, এ বছর আমার পরিবার সবচেয়ে ভুগেছে। মৌসুমের শেষ ম্যাচে পারফর্ম করতে পারার অনুভূতি চমৎকার।”

৩৮ ম্যাচে ২৬ জয় ও ৮ ড্রয়ে ৮৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল আতলেতিকো। দারুণ পথচলায় হার মাত্র চারটি।

শেষ রাউন্ডেও নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ঘাড়ে শ্বাস ফেলছিল। তবে সুয়ারেসের মনে হচ্ছে সবচেয়ে ধারাবাহিক দল হিসেবেই চ্যাম্পিয়ন হয়েছে তারা।

“আমার কাজ দলকে সাহায্য করা এবং গোল এনে দেওয়া। আতলেতিকো অনেক বড় ক্লাব এবং আমরা সেটা এই মৌসুমে দেখিয়েছি। আমরা সবচেয়ে ধারাবাহিক দল এবং এ কারণেই চ্যাম্পিয়ন।”