জার্ড মুলারকে ছাড়িয়ে লেভানদোভস্কি, জয়ে শেষ বায়ার্নের

আগেই শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় আউক্সবুর্কের বিপক্ষে তেমন কিছু পাওয়ার ছিল না বায়ার্ন মিউনিখের। তবে অনেক কিছু পাওয়ার ছিল রবের্ত লেভানদোভস্কির। তিনিই পাচ্ছিলেন না জালের দেখা। শেষ পর্যন্ত ৯০তম মিনিটে পোলিশ স্ট্রাইকার পেলেন গোল। ভাঙলেন কিংবদন্তি জার্ড মুলারের বুন্ডেসলিগায় এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। জয় দিয়ে মৌসুম শেষ করল টানা নয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2021, 03:35 PM
Updated : 22 May 2021, 04:31 PM

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার ৫-২ গোলে জিতেছে বায়ার্ন। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন লেভানদোভস্কি, সের্গে জিনাব্রি, জশুয়া কিমিচ ও কিংসলে কোমান। অন্যটি প্রতিপক্ষের আত্মঘাতী।

এই ম্যাচ দিয়ে শেষ হলো কোচ হান্স ফ্লিকের বায়ার্ন অধ্যায়।

নবম মিনিটে সফরকারী ডিফেন্ডার জেফরির আত্মঘাতী গোলে এগিয়ে যায় বায়ার্ন। ২৩তম মিনিটে কাছ থেকে হেডে ব্যবধান দ্বিগুণ করেন জিনাব্রি।

পরের মিনিটে পেনাল্টি পেয়েছিল আউক্সবুর্ক। তবে দানিয়েল কালিগিরির স্পট কিক ফিরিয়ে জাল অক্ষত রাখেন বায়ার্ন গোলরক্ষক মানুয়েল নয়ার। ৩৩তম মিনিটে কিমিচ ও বিরতির আগে কুমানের লক্ষ্যভেদে স্কোরলাইন হয় ৪-০।

দ্বিতীয়ার্ধে ৬৭ থেকে ৭১, পাঁচ মিনিটের মধ্যে আন্ড্রে হান ও ফ্লোরিয়ানের গোলে ব্যবধান কমায় আউক্সবুর্ক।

আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে ডান পায়ের শটে গোল করে ব্যবধান বাড়ানোর পাশাপাশি রেকর্ড গড়েন লেভানদোভস্কি।

এবারের লিগে পোলিশ তারকা গোল করলেন ৪১টি। ১৯৭১-৭২ মৌসুমে ৪০ গোল করে রেকর্ডটি গড়েছিলেন মুলার।

৩৪ ম্যাচে ২৪ জয় ও ছয় ড্রয়ে ৭৮ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করল তিন ম্যাচ বাকি থাকতে শিরোপা জেতা বায়ার্ন।

অন্য ম্যাচে ইউনিয়ন বার্লিনের বিপক্ষে ২-১ গোলে হারা লাইপজিগ ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে বায়ার লেভারকুজেনকে ৩-১ গোলে হারানো বরুশিয়া ডর্টমুন্ড।

বায়ার্ন, লাইপজিগ ও ডর্টমুন্ডের সঙ্গে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিয়েছে ভলফসবুর্গ। অবনমন হয়েছে ভার্ডার ব্রেমেন ও শালকের।

লিগ শিরোপা ধরে রাখলেও চ্যাম্পিয়ন্স লিগ ও জার্মান কাপে তা সম্ভব হয়নি বায়ার্নের। গত জানুয়ারিতে দ্বিতীয় সারির দল হোল্সটাইন কিলের বিপক্ষে হেরে জার্মান কাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয় তারা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে শিরোপাধারীদের বিদায় করে দেয় পিএসজি।