এক ম্যাচে নির্ধারণ হবে না আমার ভবিষ্যৎ: পিরলো

সেরি আর মুকুট খসে গেছে অনেক আগে। লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলা নিয়েও আছে বড় অনিশ্চয়তা। স্বাভাবিকভাবে গুঞ্জন উঠেছে ইউভেন্তুসে আন্দ্রেয়া পিরলোর ভবিষ্যৎ নিয়ে। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। শেষ ম্যাচের ফল দেখে ক্লাব কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে না বলে বিশ্বাস এই ইতালিয়ান কোচের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2021, 03:13 PM
Updated : 22 May 2021, 03:13 PM

৩৭ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে সেরি আর টেবিলে পঞ্চম স্থানে আছে ইউভেন্তুস। লিগের শেষ রাউন্ডে রোববার দলটি মুখোমুখি হবে বোলোনিয়ার। সেরা চারে থাকতে হলে এ ম্যাচে পিরলোর দলকে শুধু জিতলেই চলবে না; ওপরের দিকে থাকা এসি মিলান বা নাপোলির পয়েন্ট হারানোর প্রার্থনাও করতে হবে। নিজেদের শেষ ম্যাচে আতালান্তার বিপক্ষে মিলান ও হেল্লাস ভেরোনার বিপক্ষে নাপোলি খেলবে।

পরের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলতে না পারাটা ইউভেন্তুসের জন্য চরম হতাশার হবে। এ মৌসুমের আগেও দলটি টানা নয়বার সেরা হয়েছে সেরি আয়। কিন্তু এবার উল্টোরথে রথে ছুটছে দল। তাতেই পিরলোর ভবিষ্যৎ পড়েছে শঙ্কায়। অবশ্য শনিবার সংবাদ সম্মেলনে ইউভেন্তুস কোচ বলেন, বোলোনিয়া ম্যাচের ফল দিয়ে নির্ধারণ হবে না তার ভাগ্য।

“আগামীকালের ম্যাচের ফলের ওপর নির্ভর করে ক্লাব (আমার ব্যাপারে) সিদ্ধান্ত নেবে বলে মনে হয় না। আমি মনে করি, মৌসুমজুড়ে ভালো-মন্দ যাই হয়েছে, তার ওপর ভিত্তি করে তারা সিদ্ধান্ত নেবে।”

“শেষ ম্যাচ বা একটি ফলের ওপর ভিত্তি করে তারা সিদ্ধান্ত নেবে না। সিদ্ধান্ত নেওয়া তাদের বিষয়, দেখা যাক সেটা কী হয়।”

মাওরিসিও সাররির বিদায়ের পর গত বছরের মাঝামাঝি ইউভেন্তুসের মূল দলের দায়িত্ব নেন পিরলো। তার হাত ধরে ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপ জিতলেও সেরি আ ও চ্যাম্পিয়ন্স লিগে আলো ছড়াতে পারেনি ইউভেন্তুস। তবে দায়িত্বে থেকে যেতে আশাবাদী পিরলো।

“এই দায়িত্ব আমার ভালো লাগছে এবং স্বাভাবিকভাবে আমি এই পদে থাকতে চাইব। কেননা, আমি এই শিহরণ এবং চাপ পছন্দ করি।”

গুঞ্জন আছে ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়েও। চ্যাম্পিয়ন্স লিগে উঠতে না পারলে এই পর্তুগিজ ফরোয়ার্ডও নাকি বিদায় নিতে পারেন। এসব গুজব-গুঞ্জন উড়িয়ে দিতে পিরলো টানলেন আতালান্তাকে ২-১ গোলে হারিয়ে ইতালিয়ান কাপ জেতা ম্যাচে রোনালদোর পারফরম্যান্সের প্রসঙ্গ।

"আমি এখনও তাকে সাদা-কালো জার্সিতে এবং (ইউভেন্তুসের প্রতি) মনোযোগী দেখছি। তার মধ্যে সাফল্য পেতে প্রয়োজনীয় ত্যাগ স্বীকার করা এবং এগিয়ে চলার তাড়না আগের রাতেও দেখেছি। সে কাপ জিততে চেয়েছিল।”