আমাকে ছাড়া আরও ভালো হতে পারে রিয়াল: জিদান

মৌসুম শেষে জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদে থাকবেন কি না, সেটা সময়ই বলে দেবে। তবে ফরাসি এই কোচের বিশ্বাস, তাকে ছাড়াও আরও ভালো দল হয়ে উঠতে পারে মাদ্রিদের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2021, 01:58 PM
Updated : 21 May 2021, 01:58 PM

লা লিগার শেষ রাউন্ডে শনিবার ঘরের মাঠে ভিয়ারিয়ালের মুখোমুখি হবে জিদানের দল। লিগ শিরোপার সম্ভাবনা এখনও টিকে আছে তাদের। এজন্য নিজেদের ম্যাচটি জিততে তো হবেই, সেই সঙ্গে প্রার্থনা করতে হবে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদ যেন পয়েন্ট হারায়।

চলতি মৌসুম তেমন ভালো কাটেনি রিয়ালের। গত জানুয়ারিতে তৃতীয় সারির দল আলকোইয়ানোর বিপক্ষে হেরে কোপা দেল রের শেষ বত্রিশ থেকে বিদায় নেয় দলটি। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল থেকে তাদের ছিটকে দেয় চেলসি।

কদিন আগে স্প্যানিশ সংবাদমাধ্যমে খবর চাউর হয়, মৌসুম শেষে দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা ফুটবলারদের জানিয়ে দিয়েছেন জিদান। দলটির সাবেক এই ফুটবলার অবশ্য পরে সেই খবর উড়িয়ে দেন।

সান্তিয়াগো বের্নাবেউয়ে তার ভবিষ্যৎ নিয়ে বারবার ওঠা প্রশ্ন মৌসুমের শেষ ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনেও উঠল একাধিকবার। একজন সরাসরিই জিজ্ঞেস করলেন, অন্য কোচের অধীনে রিয়াল আরও ভালো দল হয়ে উঠবে বলে তিনি মনে করেন কি না। জিদানের ছোট্ট জবাব, “অবশ্যই।”

তবে, আপাতত ভিয়ারিয়াল ম্যাচের দিকেই তার সব মনোযোগ বলে জানান রিয়ালকে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতানো এই কোচ।

“আগামীকাল (শনিবার) আমাদের একটি ম্যাচ আছে, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।”

“এরপর আমরা এই বিষয়ে (ভবিষ্যৎ) ভাবব। এ বিষয়ে কথা বলার সময় আছে। এখন সেই সময় নয়। ৩৭ ম্যাচ পর আপনাদের কি মনে হয়, আগামী বছরের ভাবনায় আমরা এখন সময় নষ্ট করব? আমি নাকি অন্য কেউ, গুরুত্বপূর্ণ নয়। দলটাই আসল। আমাদের মূল লক্ষ্য এখন আগামীকালকের ম্যাচ। এটাই সত্যি।”