লুজানে দলগত রিকার্ভে মলিন বাংলাদেশ

আগের দিন রিকার্ভ মিশ্র দ্বৈতে পদক নিশ্চিত করার আনন্দ সঙ্গী হয়েছিল বাংলাদেশের। এবার সঙ্গী হলো রিকার্ভ পুরুষ ও মহিলা দলগত বিভাগের কোয়ার্টার-ফাইনালের আগে ছিটকে যাওয়ার হতাশা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2021, 12:33 PM
Updated : 21 May 2021, 12:33 PM

সুইজারল্যান্ডের লুজানে আর্চারি বিশ্বকাপ স্টেজ-২ এ শুক্রবার রিকার্ভ পুরুষ ও মহিলা দলগত বিভাগে স্পেনের কাছে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ।

বাই পেয়ে পুরুষ বিভাগের দ্বিতীয় রাউন্ডে ওঠা বাংলাদেশ হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর হেরে যায় ৫-৪ সেট পয়েন্টে।

৪-৪ সেট পয়েন্টে সমতার পর দুই দলের তিন জন করে আর্চার একটি করে তির ছুঁড়েন। সেখানে স্পেনের স্কোর হয় ২৮। রোমান, তামিমুল ইসলাম ও রাম কৃষ্ণ সাহাকে নিয়ে গড়া বাংলাদেশ দল ২৩ স্কোর করে হেরে যায়।

মেয়েদের দলগত রিকার্ভের কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে স্পেনের কাছে বাংলাদেশ দল হেরেছে ৬-২ সেটে পয়েন্টে। দলের হয়ে খেলেন দিয়া, বিউটি রায় ও মেহেনাজ আক্তার মনিরা।

আগামী ২১ জুন প্যারিসে শুরু হবে আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-৩। সেখানে ছেলে ও মেয়েদের রিকার্ভ দল এবং মেয়েদের একক-এই তিন ইভেন্ট থেকে অলিম্পিকে তিনটি কোটা প্লেস পাওয়ার সুযোগ আছে বাংলাদেশের।

প্যারিসের প্রতিযোগিতা মাথায় রেখে নিজেদের পরখ করে নেওয়ার লক্ষ্যে লুজানে খেলছে বাংলাদেশ।

রিকার্ভের পুরুষ ও মহিলা একক এবং কম্পাউন্ড পুরুষ এককে রোমান, দিয়া, অসীম কুমারদের বিবর্ণ পারফরম্যান্সের পর রিকার্ভ মিশ্র দ্বৈতের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। এবার ছিটকে গেল দলগত ইভেন্ট থেকে।

সব মিলিয়ে লুজানের প্রতিযোগিতা থেকে শুধু মিশ্র দ্বৈতের পদকই নিশ্চিত করতে পেরেছে বাংলাদেশ। আগামী রোববার নেদারল্যান্ডসের জুটির বিপক্ষে লড়বেন রোমান-দিয়া।