মিডফিল্ডারকে গোলকিপার বানিয়ে রিভার প্লেটের জয়

দলের প্রথম পছন্দের চার গোলরক্ষকই করোনাভাইরাসে আক্রান্ত। আরেক জনকে খেলানোর অনুমতি চেয়েও না পাওয়ায় বাধ্য হয়ে মিডফিল্ডারকে পোস্টে রেখে মাঠে নামে রিভার প্লেট। ভঙ্গুর দল নিয়েও কোপা লিবের্তাদোরেসে অসাধারণ এক জয় তুলে নিয়েছে আর্জেন্টিনার দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2021, 02:12 PM
Updated : 20 May 2021, 02:12 PM

কোপা লিবের্তাদোরেসের গ্রুপ পর্বের ম্যাচে বৃহস্পতিবার ইন্দেপেনদিয়েন্তে সান্তা ফেকে ২-১ গোলে হারায় রিভার প্লেট।

দক্ষিণ আমেরিকার ক্লাব শ্রেষ্ঠত্বের এই প্রতিযোগিতার জন্য চার জন গোলরক্ষকের নিবন্ধন করেছিল রিভার প্লেট। তারা সবাই কোভিড-১৯ আক্রান্ত হয়ে আপাতত মাঠের বাইরে আছেন।

কদিন আগে বোকা জুনিয়র্সের বিপক্ষে নিজেদের যুব দলের দ্বিতীয় পছন্দের গোলরক্ষক আলান লিওনার্দো দিয়াসকে খেলিয়েছিল রিভার প্লেট। কোপা লিবের্তাদোরেস কর্তৃপক্ষের কাছে তাকে খেলানোর অনুরোধ করেও কাজ হয়নি। তাই মিডফিল্ডার এনসো পেরেসকে গোলরক্ষক হিসেবে খেলানোর ঘোষণা আগের দিনই দিয়েছিল দলটি।

দলটির মোট ২০ জন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হওয়ায় মাত্র ১১ জন নিয়ে বুয়েনস আইরেসে ম্যাচটি খেলতে যায় রিভার প্লেট। ফাব্রিসিও আনগিলেরি ও হুলিয়ান আরভারেসের গোলে শুরুতেই ম্যাচ নিয়ন্ত্রণে নেয় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে কেভিন ওসোরিও ব্যবধান কমালেও পরে আর পেরেসকে ফাঁকি দিতে পারেনি কলম্বিয়ান দলটি।

২০১৪ বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার শুরুর একাদশে খেলা পেরেস কঠিন সময়ের পাশে থাকার জন্য ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানান।

“আমাকে যে ভালোবাসা আপনারা দিয়েছেন, এজন্য মনের গভীর থেকে ধন্যবাদ জানাই। আশা করি, এভাবেই সবসময় আমার ও দলের পাশে থাকবেন।”