বেনজেমার সঙ্গে জুটি গড়তে মুখিয়ে এমবাপে

প্রায় ছয় বছর পর ফ্রান্স দলে ফেরা করিম বেনজেমাকে সতীর্থ হিসেবে পেয়ে খুশি কিলিয়ান এমবাপে। জানালেন, রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের সঙ্গে খেলতে মুখিয়ে আছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2021, 10:06 AM
Updated : 20 May 2021, 10:06 AM

ইউরো চ্যাম্পিয়নশিপ সমানে রেখে গত মঙ্গলবার দল ঘোষণা করেন দিদিয়ে দেশম। দীর্ঘদিনের দুরত্ব ঘুচিয়ে বেনজেমাকে দলে ফিরিয়েছেন ফ্রান্স কোচ।

গত ছয় বছরে বেনজেমার ক্যারিয়ার থেকে ঝরে গেছে ২০১৬ ইউরো ও ২০১৮ বিশ্বকাপ। রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের শিরোপার জয়ের নায়কদের একজন ছিলেন তরুণ এমবাপে।

সবশেষ বুধবার রাতে পিএসজির ফরাসি কাপ জয়ে গোল করে ও করিয়ে দারুণ ভূমিকা রাখেন এমবাপে। মোনাকোকে ২-০ ব্যবধানে হারানোর পর বেনজেমাকে নিয়ে নিজের মনোভাব জানান ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“আমি খুবই খুশি (বেনজেমাকে জাতীয় দলে পাওয়ায়)। সবসময় বলেছি, আমি সেরা খেলোয়াড়দের সঙ্গে খেলতে চাই। বিশ্বে বেনজেমার চেয়ে ভালো শীর্ষ পর্যায়ের খেলোয়াড় খুব বেশি নেই।”

রিয়ালের হয়ে দারুণ সময় কাটছে বেনজেমার। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মাদ্রিদের দলটির হয়ে ২৯ গোল করা এই ফরোয়ার্ড সবশেষ ফ্রান্সের হয়ে খেলেছেন ২০১৫ সালের অক্টোবরে। আর্মেনিয়ার বিপক্ষে ৪-০ ব্যবধানে ফরাসিদের জয় পাওয়া সেই ম্যাচে জোড়া গোল করার পাশাপাশি সতীর্থের একটি গোলে অবদান ছিল তার।

এর কিছুদিন পরই বেনজেমার বিরুদ্ধে জাতীয় দলের সতীর্থ মাথিউ ভালবুয়েনাকে ‘সেক্স টেপ’ দিয়ে ব্ল্যাকমেইল করার অভিযোগ ওঠে। এর প্রেক্ষিতে, ওই বছরের ডিসেম্বরে ফ্রান্স দল থেকে দেশের হয়ে ৮১ ম্যাচে ২৭ গোল করা এই তারকাকে অনির্দিষ্টকালের জন্য বহিষ্কার করা হয়।

২০১৬ ইউরোয় তাকে দলে না রাখায় কোচেরও সমালোচনা করেছিলেন বেনজেমা। বলেছিলেন, “ফ্রান্সের ‘বর্ণবাদী একটা অংশের চাপে মাথানত’ করেছেন দেশম।”

এমবাপে অবশ্য অতীত ঘাঁটছেন না। জানালেন বেনজেমার ফেরাটাই তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

“তিনি মাদ্রিদের হয়ে ১০ বছর খেলছেন। মাঠের চাপ তিনি জানে, তার অভিজ্ঞতা আছে এবং সর্বোপরি তিনি মেধাবী খেলোয়াড়।”

“বড় মাপের খেলোয়াড়দের সঙ্গে মানিয়ে নেওয়াটা সহজ। তাই আমি নিশ্চিত, আমরা সবাই খুব দ্রুত মানিয়ে নিব।”