শেষের ২ গোলে ইউরোপের আশায় আর্সেনাল

ক্ষীণ হয়ে টিকে থাকা আশাটুকুও শেষ হতে বসেছিল আর্সেনালের। তবে যোগ করা সময়ের গোলে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে ইউরোপা লিগে খেলার আশা বাঁচিয়ে রেখেছে মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2021, 08:06 PM
Updated : 19 May 2021, 08:25 PM

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে আর্সেনাল। নিকোলাস পেপের লক্ষ্যভেদে এগিয়ে যাওয়ার পর সমতা টানেন ক্রিস্তিয়ান বেনতেকে। সমতায় নির্ধারিত সময় শেষ হয়ে গেলে সব আশা শেষ হয়ে যাওয়ার শঙ্কা জাগে সফরকারীদের। তবে যোগ করা সময়ে গাব্রিয়েল মার্তিনেল্লির গোলে আবারও তারা এগিয়ে যায়। আর শেষ সময়ে দলের তৃতীয় গোলটি করেন পেপে।

লিগে আর্সেনাল এটি টানা চতুর্থ জয়। ৩৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে আপাতত ৯ নম্বরে আছে তারা।

সমান ম্যাচে ৫৯ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে সাত ও আট নম্বরে আছে টটেনহ্যাম হটস্পার ও এভারটন। এক ম্যাচ কম খেলা ওয়েস্ট হ্যামের পয়েন্টও ৫৯।

আগের তিন ম্যাচে মাত্র একটি গোল খাওয়া আর্সেনাল ম্যাচের ৩৫তম মিনিটে এগিয়ে যায়। সতীর্থের ক্রস পেয়ে ১০ গজ দূর থেকে ভলিতে গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড পেপে।

৬২তম মিনিটে দারুণ নৈপুণ্যে সমতা টানেন বেনতেকে। বাঁ দিক থেকে অ্যান্ড্রোস টাউনসেন্ডের বাঁকানো ক্রস ছয় গজ বক্সের বাইরে পেয়ে নিচু হয়ে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন বেলজিয়ান ফরোয়ার্ড।

যোগ করা সময়ের প্রথম মিনিটে মার্টিন ওডেগোরের ক্রস নিয়ন্ত্রণে নিয়ে আবারও দলকে এগিয়ে নেন মার্তিনেল্লি। আর যোগ করা সময়ের শেষ মিনিটে স্কোরলাইন ৩-১ করেন পেপে।  

শেষ রাউন্ডে আগামী রোববার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে খেলবে আর্সেনাল। ইউরোপা লিগের টিকেট পেতে ঘরের মাঠের ওই ম্যাচে তাদের শুধু জিতলেই হবে না, প্রার্থনা করতে হবে ওপরের দলগুলোর হোঁচটের।