ম্যাচের ৪ দিন আগে কাতারে যাবে বাংলাদেশ দল

কোচ, খেলোয়াড় সবাই চেয়েছিলেন বাছাইয়ে মাঠের লড়াই শুরুর আগে কাতারে গিয়ে প্রস্তুতি নিতে। কিন্তু তা আর হচ্ছে না। টিম হোটেল ছেড়ে মাঠে অনুশীলনের সুযোগ নেই বলে ম্যাচের মাত্র চার দিন আগে কাতাবে যাবে জেমি ডের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2021, 01:43 PM
Updated : 19 May 2021, 01:43 PM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে কাতারে আগামী ৩ জুন আফগানিস্তান, ৭ জুন ভারত ও ১৫ জুন ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার অনুশীলনের ফাঁকে সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস বলেছিলেন, একটু আগে কাতারে যেতে চান তারা। সন্ধ্যায় ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানান, কাতার সরকারের করোনাভাইরাস সংক্রান্ত বিধিমালার কারণে আগে যাওয়া সম্ভব হচ্ছে না।

“পূর্ববর্তী ন্যাশনাল টিমস কমিটির মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচ উপলক্ষে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের আগামী শনিবার কাতার সরকারের বিশেষ অনুমতি নিয়ে যাত্রা করার কথা ছিল। কিন্তু তা হচ্ছে না।”

“কাতার সরকারের কোভিড সংক্রান্ত শক্ত স্বাস্থ্য বিধিমালার কারণে যেমন বাংলাদেশ জাতীয় ফুটবল দল সেখানে সুইমিং, জিম, ডাইনিং সুবিধা পাবে না। রুমে আলাদাভাবে খাবার খেতে হবে এবং অনুশীলন মাঠ ও হোটেল ছাড়া কোথাও যাওয়ার অনুমতি নেই, বিধায় আগামী ৩০ মে তারিখে কাতার যাবে দল।”