চেলসির বিপক্ষে ফাইনালের আগে দুর্ভাবনায় গুয়ার্দিওলা

শেষ তিন ম্যাচের দুটিতেই হার। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে দলের এমন পারফরম্যান্স ভাবাচ্ছে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলাকে। চেলসির বিপক্ষে ইউরোপ সেরার লড়াইয়ে নামার আগে দলের উন্নতি প্রয়োজন বলে মনে করছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2021, 12:18 PM
Updated : 19 May 2021, 12:18 PM

প্রিমিয়ার লিগের ম্যাচে মঙ্গলবার ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে হারের পর দলের পারফরম্যান্স নিয়ে দুশ্চিন্তার কথা জানান গুয়ার্দিওলা। প্রতিপক্ষের মাঠে ২-০ তে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-২ গোলে হেরেছে আগেই লিগ শিরোপা নিশ্চিত করা দলটি।

খেলা শুরুর দুই মিনিটের মধ্যে এগিয়ে গিয়েছিল সিটি। নবম মিনিটে জোয়াও কানসেলো সরাসরি লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় তারা। একজন কম নিয়েও দ্বিতীয়ার্ধে তিন মিনিটের মধ্যে ব্যবধান দিগুণ করে দলটি।

পরে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ব্রাইটন। তিন গোল করে পায় দারুণ এক জয়। দ্বিতীয়ার্ধে সিটির অনুজ্জ্বল পারফরম্যান্সের পর উন্নতির বিকল্প দেখছেন না গুয়ার্দিওলা। 

“ব্রাইটনের ১১ জনের বিপক্ষে ১১ জন নিয়েই খেলা কঠিন, সেখানে ১১ জনের বিপক্ষে ১০ জন নিয়ে খেলা তো আরও কঠিন। তাই আমাদের ফাইনালের (চ্যাম্পিয়ন্স লিগ) জন্য উন্নতি করতে হবে।”

“দুর্ভাগ্যবশত ২-০ গোলে এগিয়ে থাকার পর আমরা দ্রুত একটি গোল হজম করি। এরপর তারা আক্রমণ শুরু করে। আমরা ক্লান্ত ছিলাম, যতটা সম্ভব বল পায়ে রাখতে পারিনি। দুর্ভাগ্য যে, আমরা হেরে গেছি।”

আগামী ২৯ মে পোর্তোয় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চেলসির মুখোমুখি হবে সিটি। কদিন আগে টমাস টুখেলের দলটির বিপক্ষে প্রিমিয়ার লিগে হেরেছিল তারা। এর আগে চেলসির কাছে হেরেই এফএ কাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে যায় সিটি।

এবার তো আরও বড় মঞ্চ, ইউরোপ সেরার লড়াই। যে প্রতিযোগিতার ফাইনালে প্রথমবার পা রেখেছে সিটি। সব মিলিয়েই উদ্বেগের মাঝে আছেন গুয়ার্দিওলা। 

“রোববার সমর্থকদের সামনে আমরা প্রিমিয়ার লিগের ট্রফি তুলে ধরব। এরপর আমরা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলব। আমি উদ্বিগ্ন কারণ, এটা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। আর প্রতিপক্ষও বেশ কঠিন।”