কোভিড-১৯: দ্বিতীয় পরীক্ষায়ও পজিটিভ ইব্রাহিম, রুমমেট সোহেল নেগেটিভ

প্রস্তুতি শুরুর দুই দিন পর পাওয়া খেলোয়াড়দের কোভিড-১৯ টেস্টে কেবল মোহাম্মদ ইব্রাহিমের ফল পজিটিভ এসেছিল। তার রুমমেট সোহেল রানা ছিলেন নেগেটিভ। আবার করানো পরীক্ষায়ও দুজনের ফল এসেছে আগের মতোই। ইব্রাহিম পজিটিভ, সোহেল নেগেটিভ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2021, 08:42 AM
Updated : 19 May 2021, 08:42 AM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই সামনে রেখে বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তৃতীয় দিনের মাঠের অনুশীলন সারে বাংলাদেশ। সোহেল নেগেটিভ হলেও তাকে মূল দলের সঙ্গে নয়, প্রস্তুতি নিতে হয়েছে একা একা।

সতর্কতার অংশ হিসেবে সোহেলকে আলাদা অনুশীলন করানো হচ্ছে বলে জানিয়েছেন জাতীয় ফুটবল দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস।

“সতর্কতার অংশ হিসেবে এটা করা হয়েছে। যদিও ওর সবশেষ টেস্টের ফল নেগেটিভ এসেছে। আশা করি, আগামীকাল মূল গ্রুপের সঙ্গে সে অনুশীলন করবে।”

ইব্রাহিম দলের সঙ্গেই আছেন। বসুন্ধরা কিংসের এই মিডফিল্ডারের ব্যাপারে সিদ্ধান্ত পরে নেওয়া হবে বলে জানালেন জাতীয় দলের টিম ম্যানেজার ইকবাল হোসেন। ক্যাম্পের খেলোয়াড়, কোচ, স্টাফদের কোভিড-১৯ রিপোর্ট না পেয়ে প্রস্তুতি শুরুর কারণও ব্যাখ্যা করেছেন তিনি।

“দুর্ভাগ্যজনকভাবে ইব্রাহিমের টেস্টের ফল আবারও পজিটিভ এসেছে। ওকে হোটেলে আইসোলেশনে রেখেছি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওর চিকিৎসা চলছে। আশা করি, ৪/৫ দিন পর ওকে আবারও টেস্ট করাব। যেহেতু আমাদের হাতে এখনও কিছু সময় আছে, এরপর ম্যানেজমেন্টের সঙ্গে বসে ইব্রাহিমের ব্যাপারে সিদ্ধান্ত নিব।”

“আসলে খেলোয়াড়রা খেলার মধ্যে ছিল। বসুন্ধরা কিংসের এএফসি কাপে খেলতে যাওয়ার কথা ছিল। আট/দশ দিন আগে…সব খেলোয়াড়ই কিন্তু টেস্টের মধ্যে ছিল। এ কারণে বিষয়টা ওভাবে নেওয়া হয়নি। ঈদের ছুটি কাটিয়ে ফেরার পরই আমরা ছেলেদের কোভিড-১৯ টেস্ট করিয়েছি, রিপোর্টটা পেতে আমাদের দেরি হয়েছে। রিপোর্টটা ভালোভাবে যাচাই-বাছাই করার জন্য একটু দেরি হয়েছে। কাতারে যাওয়ার আগে প্লেয়ার-স্টাফদের সবাইকে আবারও টেস্ট করানো হবে।”

গত দুই দিন দলের সঙ্গে পুরোদমে অনুশীলন করেন ইব্রাহিম। সংক্রামক এই ভাইরাস দলের মধ্যে ছড়িয়ে পড়ার আশঙ্কা তাই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তারপরও নতুন করে কাউকে টেস্ট করা হয়নি, জানালেন ইকবাল।

“ইব্রাহিমের রুমমেট সোহেল, আবারও ওর টেস্ট নেগেটিভ এসেছে। বাকিদের টেস্টের প্রয়োজন পড়েনি, হয়ত আমরা কথা বলে আগামী সপ্তাহে আবারও টেস্ট করব।”

সূচি অনুযায়ী কাতারে আগামী ৩ জুন আফগানিস্তান, ৭ জুন ভারতের বিপক্ষে এবং ১৫ জুন ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে কাতারে যাওয়ার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি বলে জানালেন টিম ম্যানেজার।

“আমাদের কাতারে যাওয়ার দিনক্ষণ ওভাবে চূড়ান্ত হয়নি। যেহেতু কাতারে আমাদের অনুশীলনের সীমাবদ্ধতা থাকবে, অন্য দলগুলোরও থাকবে, একারণে হয়ত আমাদের যাওয়াটা একটু দেরিতে হতে পারে। তবে ফেডারেশন চেষ্টা করছে, অতি শীঘ্রই আমরা এ ব্যাপারে জানাতে পারব।”